Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

বড়দের টেস্ট শেখাল যুবারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দু’দিন বাদেই মাঠে গড়াবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ। তার আগে বিকেএসপিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে সফরকারিরা। গতকাল বিসিবি একাদশের বিপক্ষে সেই ম্যাচটি ড্র হয়েছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের ছয় ক্রিকেটার লড়ছে জিম্বাবুয়ের বিপক্ষে। আর গতকাল দ্বিতীয় দিনেই বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিদ হাসানের শতকে ম্যাচ ড্র করেছে বিসিবি একাদশ। এদিন তানজিদের সঙ্গে শতক হাঁকিয়েছেন বিসিবি একাদশের অধিনায়ক আল-আমিনও।

প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে অন‚র্ধ্ব-১৯ দলের আর এক সদস্য শাহাদাত হোসেন মাত্র ১৬ রানের খরচায় নেন ৩টি উইকেট। আর তাতেই ৭ উইকেট হারিয়ে ২৯১ তুলে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে দল। অথচ গতকাল দিনের শুরুর প্রেক্ষাপট ছিল ভিন্ন। সেখানে মোটেও ভালো করেনি বিসিবি একাদশ। জিম্বাবুয়ের বোলারদের কাছে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বিসিবি একাদশ। দলীয় রান ৬৯ হতেই ৫ উইকেট হারায় বাংলাদেশ দল। এরপর আল আমিন ও তানজিদ দলের হাল ধরেন। ১৪৫ বলে ১৬ চারে শতক তুলে নেন অধিনায়ক আল আমিন। শেষ পর্যন্ত ৯৯ বলে ১২৫ রান করে অপরাজিত থাকেন তানজিদ হাসান তামিম। এই দুই ক্রিকেটার ষষ্ঠ উইকেট ২২১৯ রানের জুটি গড়েন। আর জিম্বাবুয়ের থেকে মাত্র ৩ রানে পিছিয়ে থেকে ড্র মেনে নেয় দু’দল। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ দল সংগ্রহ করে ২৮৮ রান। যুবারা দেখিয়ে দিল কিছুদিন আগে টি-টোয়েন্টি খেলে আসলেও টেস্ট কিভাবে খেলতে হয়, তা তারা জানেন। সেই সঙ্গে জাতীয় দলকেও একটি বার্তা দিয়ে রাখল-আমরা আসছি।

জিম্বাবুয়ে ১ম ইনিংস : ৯০ ওভারে ২৯১/৭ (ডিক্লে.) (মাসভাউরে ৪৫, কাসুজা ৭০, মারুমা ৩৪, চাকাভা ১৩, মুম্বা ৫৪*, এনডিলোভু ২৫*, মুকিদুল ০/৩৯, শরিফুল ১/৪৫, সুমন ০/২৯, আমিনুল ০/৭৭, রিশাদ হোসেন ০/২৬, শাহাদাত ৩/১৬)।
বিসিবি একাদশ ১ম ইনিংস : ৫৯.৩ ওভারে ২৮৮/৫ (নাঈম ১১, পারভেজ ৩৪, মাহমুদুল ১, শাহাদাত ২, আল আমিন ১০০*, আকবর ১, তানজিদ ১২৫*; মুম্বা ১/৩৭, টিশুমা ১/২৩, এমপোফু ০/৪৩, এনডিলোভু ২/৫১, মাটোমবডজি ১/৪৫, মাদজিঙ্গানিয়ামা ০/১৯, নাউচি ০/২১, টিরিপানো ০/৩৫)। ফল : ম্যাচ ড্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট

২৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন