Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

২ লাখ টাকা পুরষ্কারে ৪৪ হাজার টাকা আত্মসাৎ জিনের বাদশা গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দুই লাখ ২০ হাজার টাকা পুরষ্কার দেওয়ার প্রলোভন দেখানো এক প্রতারককে গ্রেফতার করেছে সিআইডি।
গতকাল সিআইডি জানায়, সম্প্রতি দুই লাখ ২০ হাজার টাকা পুরষ্কার পেয়েছেন এমন তথ্য শিমুল মাহমুদ নামের এক ব্যক্তির মোবাইলে মেসেজ আসে। তবে ওই পুরষ্কার পেতে ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে হবে। এমন শর্ত দেওয়ার পর মাহমুদ ৪৪ হাজার টাকা প্রদান করে প্রতারিত হন। পরে এ ঘটনায় ডিএমপির গুলশান থানায় একটি মামলা দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে মো. জমিল হোসেন ওরফে আজিম হুজর (৩০) নামের এক প্রতারককে গ্রেফতার করে সিআইডি।

জমিল হোসেন ওরফে আজিম হুজুর ফরিদপুর জেলার মধুখালী উপজেলার বাসিন্দা মৃত তৈয়ব আলী শেখের ছেলে। গত মঙ্গলবার মধুখালী থেকে তাকে গ্রেফতার করা হয়।
সিআইডি জানায়, আজিম হুজর মানুষকে লোভনীয় পুরষ্কারের প্রলোভন দেখিয়ে, কখনো জিনের বাদশা সেজে বিকাশ একাউন্টের মাধ্যমে প্রতারণা করত। তিনি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য।

সিআইডি’র এএসপি ফারুক হোসাইন জানান, চক্রটি দীর্ঘদিন থেকে বিভিন্ন নামের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে নতুন সীম ক্রয় এবং বিকাশ অ্যাকাউন্ট খোলে। পরে দেশের বিভিন্ন এলাকার সাধারণ মানুষকে লোভনীয় প্রলোভন দেখায়, কখনো জিনের বাদশা সেজে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাৎ করে। ওই টাকার উৎস গোপন করার জন্য আসামিদের কাছে রক্ষিত অবৈধ বিকাশ সীমে ট্রান্সফার করে দেশের বিভিন্ন এলাকার বিকাশ এজেন্ট পয়েন্ট থেকে ওই টাকা উত্তোলন করে। ওই চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে অভিযান চলমান আছে।



 

Show all comments
  • Md Jahangir Hossain, Patuakhali ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৪ পিএম says : 0
    My younger Brother in law has lost 30 lac taka this way.There family lost everything for this way. His name is Mehedi Al Mamun,S/o Md Nasir uddin, Upazila krishi office, Bamna, Barguna.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ