Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

ঘুষের টাকাসহ কক্সবাজার জেলা প্রশাসনের সার্ভেয়ার আটক

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৫ এএম

ঘুষের প্রায় কোটি টাকাসহ র‍্যাব-১৫ কর্তৃক কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি হুকুম দখল শাখার এক সার্ভেয়ারকে আটক করেছে র‍্যাব সদস্যরা। সার্ভেয়ার ওয়াসিমকে শহরের বাহারছরা বাসা থেকে ৬ লাখ নগদ টাকাসহ আটক করে।

একই শাখার সার্ভেয়ার ফেরদৌসের তারাবনিয়ার ছরা বাসা থেকে ২৭ লাখ ঘুষের অর্থ ও সার্ভেয়ার ফরিদের বাহারছরার বাসা থেকে ৬০ লাখ ৮০ হাজার ঘুষের টাকা উদ্ধার করে র‍্যাব।

বুধবার ১৯ ফেব্রুয়ারী বিকেলে র‍্যাব-১৫ এর অধিনায়ক মেজর মেহেদী হাসানের নেতৃত্বে পৃথক ৩ টি অভিযানে ওই তিন সার্ভেয়ারের বাসা থেকে ৯৪ লক্ষ ঘুষের টাকা উদ্ধার করেছে।

এ বিষয়ে জব্দ তালিকা তৈরী করে সার্ভেয়ার ওয়াসিমকে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করে। র‍্যাব-১৫ এর একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, বাসা থেকে ঘুষের টাকা উদ্ধারের পর সার্ভেয়ার ফেরদৌস ও সার্ভেয়ার ফরিদ পলাতক রয়েছে।

ঘুষের টাকা সহ র‍্যাব কর্তৃক ধৃত কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি হুকুম দখল শাখার সার্ভেয়ার ওয়াসিম যে অপরাধ করেছে, তা সার্ভেয়ার ওয়াসিমের ব্যক্তিগত দায় ও অপরাধ বলে জানিয়ে কক্সবাজার জেলা প্রশাসন তার এ অপরাধের জন্য কোনভাবেই দায় নেবেনা জানান জেলা প্রশাসক কামাল হোসেন।

তবে দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখায় মহেশখালীর কয়লা বিদ্যুত প্রকল্প ও রেলের ভূমি অধীগ্রণে কোটি কোটি টাকার চেক জালিয়াতি ও ঘুষ লেনদেনের কথা চাউর রয়েছে। জেলা প্রশান তা বন্ধ করতে না পারায় এর দায় জেলা প্রশাসন বা জেলা প্রশাসক এড়াতে পারননা বলে অনেকে মনে করেন।



 

Show all comments
  • Nannu chowhan ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৫৮ এএম says : 0
    DC,ADC whole land office all of them as like syndicate,corrupt.They are the one root cause of the land gravers....
    Total Reply(0) Reply
  • MD. RAKIBUL HASAN SARKER ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৩০ পিএম says : 0
    প্রত্যেকটা লেনদেন এর সাথে 98 % এল, এ অফিসার জরিত, তবে সার্ভেয়ার, কানুনগো তারা ফাইল আটকিয়ে মানুষকে জিম্মি করে রাখে, সারা বাংলাদেশের সকল জেলা এল.এ শাখার এই অবস্থা, সকল কাগজ ঠিক থাকলেও 10% এর কন্টাক্ট না করলে ফাইল আজীবন এর জন্য ঘুমিয়ে থাকে, না হয় নাম মাত্র ভূল ধরে বাতিল হয়ে যায়, সকল জেলার ভূমি অফিস কর্মকতা - কর্মচারীদের ও তাদের আত্বীয়দের সম্পদের দিকে নজর দেওয়া হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ