Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

পুলিশি বাধায় শ্রমিক দলের কর্মসূচি পণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১:০৬ পিএম

পুলিশি বাধায় জাতীয়বাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে গেছে। আজ সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়বাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হওযার কথা ছিল। কিন্তু ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান থাকার কারণে শ্রমিক দলকে প্রসক্লাবের সামনে কর্মসূচি পালন করতে দেননি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পরে জাতীয় প্রেসক্লাবের ভিতরে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার সুচিকিৎসার দাবিতে এবং দ্রব্যমূল্যের ঊধ্ব্গতি গতির প্রতিবাদে আমরা মানববন্ধন কর্মসূচি করতে চেয়েছিলাম। কিন্তু জাতীয় প্রেসক্লাবের পিছনে ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রী একটি অনুষ্ঠান আছে, সেকারণে আমাদের বাইরে মানববন্ধন কর্মসূচি করতে দেয়া হয়নি।

কর্মসূচি পালন করতে না দেয়ার বিষয়ে তিনি বলেন, বলা হয়েছে, সরকারের নিষেধ, এখানে অনুষ্ঠান করা যাবে না। শুধু পুলিশ নয় এখানে অন্যান্য বাহিনীও আছে। কাজেই আমরা আইন অমান্য করতে চাই নাই। এই জন্য সিদ্ধান্ত নিয়েছি, আজকে আপনাদের সামনেই দুই-একটা কথা বলবো। আর আজকের এই কর্মসূচি অন্য এক সময় পালন করবো।

প্রতিক্রিয়ার মাঝে জাতীয় প্রেসক্লাবে কর্তৃপক্ষের পক্ষ থেকে লোক পাঠিয়ে বলা হয় যে, এখানে দাঁড়ানো যাবে না- প্রেসক্লাবের ভিতরে অনুষ্ঠান করা নিষেধ। জবাবে নজরুল ইসলাম খান বলেন, এখানে আমরা দাঁড়াচ্ছি না। আমরা যাচ্ছি। ভাই, পুলিশও মানা করে আর আপনারাও মানা করলে আমরা যাবো কোথায়? আমরা চলি যাচ্ছি, যাওয়ার জন্য এসেছি।

বিএনপির এই শীর্ষ শ্রমিক নেতা বলেন, আমরা জানি প্রেসক্লাবের ভিতরে কোন অনুষ্ঠান করা যায় না। আর আমরা কোন অনুষ্ঠানও করছি না এবং আমাদের পক্ষ থেকে আর কেউ বক্তব্যেও রাখবেন না।

নজরুল ইসলাম জানান, এখানে (শ্রমিক দলের মানববন্ধন) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আব্দুল্লাহ আল নোমান আসার কথা ছিল। কিন্তু তারা কাছাকাছি আসার পরে আমরা তাদেরকে বলেছি, এখানে অনুষ্ঠান করা সম্ভব হচ্ছে না। সেই কারণে তারা ফিরে গেছেন।

এসময় বিএনপি যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, হাবিব-উন-নবী-খান- সোহেল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন সহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশি বাধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ