Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ইরানে সংসদ নির্বাচন আগামীকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ২:৫৬ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সংসদ নির্বাচন আগামীকাল। আজ সকাল আটটায় প্রচারের সময়সীমা শেষ হয়ে গেছে। বৃহস্পতিবার সকালেও প্রচারে ব্যস্ত ছিলেন প্রার্থীরা। আগামীকাল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল শহর-গ্রামের রাস্তার দুই পাশে এবং অলিগলিতে আজ সবচেয়ে বেশি পোস্টার চোখে পড়েছে। এছাড়া প্রার্থী ও কর্মীদেরকে আজ নিজেদের কর্মসূচিসহ নানা পরিকল্পনা তুলে ধরে ভোট চাইতে দেখা গেছে। নির্বাচনী আইন মেনেই তারা প্রচার চালিয়েছেন। আগামীকাল ২১ ফেব্রুয়ারি সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হবে।

২৯০ টি আসনের জন্য সাত হাজারের বেশি প্রার্থী এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন।একই দিনে ইরানের বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচনও অনুষ্ঠিত হবে।
প্রতি চার বছর পরপর ইরানে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সর্বশেষ ২০১৬ সালে ইরানে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যেকোনো নাগরিকের বয়স ১৮ বছর পূর্ণ হলেই তিনি ভোটার হিসেবে গণ্য হন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন