Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

বই মেলায় কবীর চৌধুরী তন্ময় সম্পাদিত ‘ইতিহাসে বঙ্গবন্ধু’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০০ পিএম

বই মেলায় কবীর চৌধুরী তন্ময় সম্পাদিত ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ অমর একুশে গ্রন্থ মেলা ২০২০-এ কালো প্রকাশনী থেকে বেরিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থ। পেপারব্যাক বাঁধাইয়ে বইটিতে দেশবরেণ্য লেখক, সাংবাদিক, গবেষক, শিক্ষাবিদ, প্রযুক্তিবিদের চিন্তা-দর্শন থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর রাজনৈতিক দর্শন, নেতৃত্ব, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন পরবর্তী বাংলাদেশ নিয়ে ‘ইতিহাসে বঙ্গবন্ধু’-এ গ্রন্থের রচনাগুলো।
কবীর চৌধুরী তন্ময় সাংবাদিকতার পাশাপাশি দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে তিঁনি নিয়মিত কলাম লিখছেন। মুক্তিযুদ্ধ বিষয় নিয়ে গবেষণা করছেন। ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ বই নিয়ে কবীর চৌধুরী তন্ময় বলেন, ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থের প্রতিটি রচনা আগামী প্রজন্মের জন্য রেফারেন্স হতে পারেন। যা খুব সহজেই প্রতিটি লেখা থেকে সঠিক ইতিহাস জানতে সহায়তা পাবে। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দেওয়া এবং একটি সঠিক তথ্য নির্ভর প্রজন্ম তৈরি করা আমার লক্ষ্য। বইটি প্রকাশ করেছেন কালো প্রকাশনী। প্রচ্ছেদ এঁকেছেন ইসরাফুল হক সুমন। ছবি তুলেছেন বোয়াফ প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব। ১৫৯ পৃষ্ঠার বইটির বিনিময় মুল্য ৪০০ টাকা। অমর একুশে গ্রন্থ মেলায় ২১৭-প্যাভিলিয়নে বইটি পাওয়া যাবে। খুলনা বই মেলার ৮৫ নং স্টলেসহ কুমিল্লা রেলওয়ে স্টেশনে মাহমুদ বুক স্টলেও ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ পাওয়া যাচ্ছে। অন্যদিকে অনলাইনে ‘রকমারি ডটকম’ থেকেও অর্ডার করে বইটি সংগ্রহ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বই মেলা

১০ ফেব্রুয়ারি, ২০২০
১৫ ফেব্রুয়ারি, ২০১৯
১২ ফেব্রুয়ারি, ২০১৯
১১ ফেব্রুয়ারি, ২০১৯
৭ ফেব্রুয়ারি, ২০১৯
৫ ফেব্রুয়ারি, ২০১৯
৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ