Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কিছু লোক এখনো স্বাধীনতার বিরোধিতা করে -পরিকল্পনামন্ত্রী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৪ পিএম

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, কিছু লোক এখনো আমাদের স্বাধীনতার বিরোধীতা করে। এরা বাংলাদেশে বসবাস করলেও এরা বাঙালী নয়। সরকার শতভাগ শিক্ষা নিশ্চিত করতে শিক্ষা খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। বছরের শুরুতেই সরকার দেশের সব শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে । গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেটের ওসমানীনগরে নবপ্রতিষ্ঠিত মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাটি বলেন।
মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমারা দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করেছি, কর্ণফুলি নদীতে টানেল নির্মাণ করছি, পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র করছি, আকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপন করেছি এবং আগামী ২-৩ মাসের মধ্যে বঙ্গবন্ধু ২য় স্যাটেলাইট মহাকাশে স্থাপন করা হবে। যা বিশে^র অনেক দেশ এখনো করতে পারেনি। এসব পরিচালনার জন্য শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হয়ে উঠতে হবে। কারণ এসব চালাতে হলে তথ্য প্রযুক্তিগত জ্ঞান থাকতে হবে। মন্ত্রী আরো বলেন, কিছু লোক এখনো আমাদের স্বাধীনতার বিরোধীতা করে। এরা বাংলাদেশে বসবাস করলেও এরা বাঙালী নয়। এরা অন্য দেশ ও সংস্কৃতির গোলাম।
মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাজী আবদুল খালিকের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের শিক্ষক বশির মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) রফিকুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাবেক সভাপতি কবির উদ্দিন, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সহ-সভাপতি আবদাল মিয়া, বঙ্গবন্ধু বাস্তবায়ন কমিটির ইউকে’র সভাপতি ফজল মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল লেইছ এবং মানপত্র পাঠ করে বিদ্যালয়ের ছাত্রী সানজিদা জাহান চাঁদনী।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করে হাফিজ জাহিদুর রহমান এবং গীতা পাঠ করে শিক্ষার্থী অঙ্গনা দেব।
অনুষ্ঠানে বক্তারা পরিকল্পনামন্ত্রীকে এই এলাকার অভিভাবক উল্লেখ করে বলেন, অত্র এলাকায় আওয়ামীলীগের কোন জনপ্রতিনিধি নেই, যার কারণে সামগ্রীক উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছেন এলাকাবাসী। একজন অভিভাবক হিসেবে অত্র এলাকার উন্নয়নে মন্ত্রীর সুনজর কামনা করেন তারা। এছাড়া বক্তারা, বঙ্গবন্ধুর নামে সিলেটে এটি প্রথম বিদ্যালয় উল্লেখ করে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে মন্ত্রীর সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ফেরদৌস খান, হারুন মিয়া, কাজী শাহজান, মুকিদ মিয়া, তফজ্জুল হোসেন, মুক্তিযোদ্ধা আপ্তাব আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি চঞ্চল পাল, জেলা যুবলীগ নেতা কিবরিয়া মিয়া প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ