Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী

এমবাপেকে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎ বললেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৯:০৬ পিএম

তরুণ ফরাসি বিশ্বকাপ জয়ী তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের মাঝে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎকে দেখতে পাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০১৬-১৭ মৌসুমে মোনাকো থেকে পিএসজিতে আসার পর এরই মধ্যে নিজেকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছেন এমবাপে। তিনি ২১ বছর বয়সেই একটি বিশ্বকাপ, তিনটি লিগ ওয়ান ছাড়াও ফ্রান্স, পিএসজি ও মোনাকোর হয়ে জিতেছেন তিনটি ঘরোয়া শিরোপা।

লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার জন্য এমবাপে নিয়মিত যোগাযোগ রাখছেন বলে বিভিন্ন গণমাধ্যমের খবর প্রচার হয়। মাদ্রিদের দলটির উপর নিজের ভালোলাগার কথা অনেকবারই বলেছেন তিনি। মাদ্রিদের একসময়ের তারকা রোনালদো স্প্যানিশ পত্রিকা মার্কায় প্রকাশিত এক ভিডিওতে এমবাপের প্রসংশা করেছেন। তার কথায়,‘এমবাপে হলো ভবিষ্যৎ ও বর্তমানের অসাধারণ এক ফুটবলার। খুব ক্ষিপ্র, সেই ফুটবলের ভবিষ্যৎ।’ ইউভেন্তুস তারকা রোনালদো ও বার্সেলোনা তারকা লিওনেল মেসির উত্তরসুরি হিসেবে অনেকেই দেখছেন এমবাপেকে। গত মৌসুমে সব আসর মিলিয়ে করেছেন ৩৯ গোল। চলতি মৌসুমে এরই মধ্যে ২৪ গোল করেছেন। যেখানে লিগ ওয়ানে গোল আছে ১৫টি। সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসের হয়ে চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে খেলছেন রোনালদো নিজেও। ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড লিগে করেছেন ২০ গোল। সব টুর্নামেন্ট মিলিয়ে তার গোল ২৪টি। শেষ আট ম্যাচে রোনালদে করেন ১২ গোল। লিগে তার দলও রয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন