Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

লাইপজিগ-আতালান্তার চমক

চোটে জেরবার টটেনহ্যাম, উড়ে গেল ভ্যালেন্সিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

বাহুর চোটে মৌসুমই শঙ্কায় পড়ে গেছে দলের সবচেয়ে বড় তারকা দক্ষিণ কোরিয়ার সন হিউং-মিনের। হ্যামিস্ট্রিং চোটে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে মূল স্ট্রাইকার হ্যারি কেইনও। ভঙ্গুর টটেনহ্যামকে বাগে পেয়ে রেহাই দেয়নি লাইপজিগ। দাপুটে ফুটবল খেলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ১-০ গোলের দারুণ এক জয় তুলে নিয়েছে জার্মান দলটি। গতপরশু রাতে টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে শেষ ষোলোর প্রথম লেগে ১-০ গোলে জিতেছে লাইপজিগ।

টানা সাত ম্যাচে জয়ের আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিল লন্ডনাররা। তবে প্রথমবারের মত কোন ইংলিশ ক্লাবের মুখোমুখি হয়েই বাজিতাম বুন্দেসলিগার দুইয়ে থাকা লাইপজিগ। পেনাল্টি থেকে দ্বিতীয়ার্ধের ৮ম মিনিটে জয়স‚চক একমাত্র গোলটি করেন টিমো ভেরনার। প্রথমার্ধ জুড়ে মোট ১৩টি শট নেয় দলটি, যার তিনটি ছিল লক্ষ্যে; তবে বড় ম্যাচের অনভিজ্ঞতায় বিশাল হারের লজ্জা থেকে রেহাই পায় টটেনহ্যাম।

ফিরতি লেগে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে আগামী ১০ মার্চ লাইপজিগের মাঠে খেলবে হোসে মরিনিহোর টটেনহ্যাম।

এদিকে রাতের অপর ম্যাচে আরো বড় চমক উপহার দিয়েছে আতালান্তা। নিজেদের মাঠ ব্যবহারে উয়েফার অনুমোদন না থাকায় নকআউটেও আতালান্তার হোম ভেন্যু সান সিরো। তবুও ৫৫ কিলোমিটার দূরের বারগেমো শহর থেকে কয়েক হাজার দর্শক পাড়ি জমিয়েছিলেন মিলানে। তাদের দু’হাত ভরে দিয়েছে দলটি। প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে উঠেই চমক দেখিয়েছে আতালান্তা। শেষ ষোলর প্রথম লেগে স্পেনের দল ভালেন্সিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ইতালিয়ান ক্লাবটি।

আতালান্তার হয়ে জোড়া গোল করেছেন হান্স হাতেবয়ের, একবার করে জালের দেখা পেয়েছেন জসিপ লিলিচ ও রেমো ফ্রুলার। ভ্যালেন্সিয়ার হয়ে সান্ত¡নাস‚চক একটি গোল শোধ দেন ডেনিস শেরশিভ। স্প্যানিশ ক্লাবটির ঘুরে দাঁড়ানোর কঠিন মিশনের ফিরতি লেগ হবে ভালেন্সিয়ার মাঠে, ১০ মার্চ।
এক নজরে ফল
টটেনহ্যাম ০-১ লাইপজিগ
আতালান্তা ৪-১ ভ্যালেন্সিয়া
*প্রথমে স্বাগতিক দল

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন