Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

৬ বিএসএফ সদস্যকে ফেরত দিলো বিজিবি

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ভারত সীমান্ত দিয়ে গতকাল বৃহস্পতিবার সকালে অবৈধ ভাবে বাংলাদেশে ঢুকে পড়েছে ভারতীয় ছয় বিএসএফ সদস্য। বিজিবি সদস্যরা তাদেরকে আটক করার দুই ঘণ্টা পর পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে ব্রাহ্মণপাড়া উপজেলার সালদানদী বিওপির বিজিবি।
বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের রামচন্দ্রপুর (ভাল্লক) গ্রামের ভারত সীমান্তের ২০৫৬ পিলার এলাকা দিয়ে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ভারতের ত্রিপুরা রাজ্যের বিএসএফের ৭৪ ব্যাটালিয়নের রহিমপুর ক্যাম্পের টহলরত দুই বিএসএফ সদস্য বাংলাদেশের অভ্যন্তরে ২শ’ গজ ভিতরে ঢুকে পড়ে। এ সময় বাংলাদেশের সীমান্তে টহলত বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে। তাদের ছাড়িয়ে নিতে ভারতের ওই ক্যাম্পের আরো ৪জন বিএসএফ সদস্য বাংলাদেশের দুইশ গজ ভিতরে ঢুকে পড়ে। এ সময় ওই চারজনকেও আটক করে বিজিবি।
এ ঘটনা জানাজানি হলে বিজিবি-বিএসএফের কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। সীমান্তের ২০৫৬ পিলার সংলগ্ন এলাকায় সকাল সাড়ে ১০টা থেকে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠক শেষ হলে বেলা ১১টার দিকে বিএসএফ সদস্যদের ফেরত দেয় বিজিবি।
পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ৬০ বিজিবি সংকোচাইল বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার মো. মহিউদ্দিন এবং ভারতের ৭৪ বিএসএফের আশাবাড়ি ক্যাম্পের কোম্পানী কমান্ডার পরিদর্শক মহাবীর প্রসাদ। ৬০ বিজিবির সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, ভুলবসত বিএসএফ সদস্যরা বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়েন। এসময় আমাদের টহলরত বিজিবি সদস্যরা তাদের আটক করে। পরে কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে আটককৃত বিএসএফ সদস্যদের ফেরত দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৭ ফেব্রুয়ারি, ২০২০
১০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ