Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সিলেট ওসমানী বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের কাজে আইনি বাধা কেটে গেল

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

আপিল বিভাগের রায়ের পরিপ্রেক্ষিতে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের কাজে আর কোনো আইনি বাধা রইলো না। কাজের জন্য আহবান করা দরপত্রের কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ গত বুধবার স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বেসমারিক বিমান পরিবহন ও পর্যটন সচিবসহ দু’জনের করা আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত এ আদেশ দেন।
আবেদনকারীদের আইনজীবী মো. মেহেদী হাসান চৌধুরী এ বিষয়ে বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত হওয়ায় ওসমানী বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পে দরপত্র প্রক্রিয়ার পরবর্তী কার্যক্রম চালাতে আইনগত বাধা নেই। একই সঙ্গে আগামী বুধবার শুনানির জন্য আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয়া হয়েছে।
জানা গেছে, আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মেহেদী হাসান চৌধুরী। অন্যদিকে রিট আবেদনকারী ন্যাশনাল ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ, এ.এম আমিন উদ্দিন ও মাহবুব শফিক। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ কাজের জন্য ২০১৮ সালে দরপত্র আহবান করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর ধারাবাহিকতায় চলতি বছরের ৬ ফেব্রুয়ারি অংশগ্রহণকারীদের কারিগরি মূল্যায়ন করা হয়। তবে এই মূল্যায়নের বৈধতা নিয়ে ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাইকোর্টে রিট করেন। এর প্রাথমিক শুনানি নিয়ে ১৩ ফেব্রুয়ারি রুল দিয়ে ওই দরপত্র প্রক্রিয়ার পরবর্তী সব কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। এই আদেশ স্থগিত চেয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনসচিব এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান আবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট ওসমানী বিমানবন্দর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ