Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী
শিরোনাম

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ করবে ১৪ দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সারাদেশে সভা-সমাবেশ করার ঘোষণা দিয়েছে ১৪ দল। আগামী ১ মার্চ বিকাল ৩ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁতে নারী ও শিশু নির্যাতন বিরোধী প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন (১৭ মার্চ) সন্ধ্যা ৬ টায় জাতীয় সংসদ ভবনের সামনে মোমবাতি প্রজ্জলন করবে কেন্দ্রীয় ১৪ দল।

গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এই কর্মসূচি ঘোষণা করেন।
তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষে শুধু সভা সমাবেশ করে বক্তব্য দিলেই হবে না। বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনগণকে সচেতন করতে আমরা ১৪ দলের পক্ষ থেকে দেশের জেলা-উপজেলায় সমাবেশ করবো।

নারী ও শিশু নির্যাতনকারীদের শাস্তি নিশ্চিত করতে আদালতের সময় সংক্ষিপ্ত করার আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আইনমন্ত্রীর প্রতি আহবান জানাবো, এই সকল অপরাধীদের চরম দন্ড নিশ্চিত করার জন্য, বিচার প্রক্রিয়ার যে দীর্ঘ সময়ে প্রয়োজন, তা সংক্ষিপ্ত করতে হবে। বিচার প্রক্রিয়ায় সময় দীর্ঘ হলে অপরাধীরা ফাঁক ফোকর দিয়ে বের হয়ে যায়। তাই এই সকল অপরাধীদের বিচারের ক্ষেত্রে কালক্ষেপণ করা যাবে না।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, গণআজাদী লীগের নেতা এস কে শিকদার, কমিউনিস্ট কেন্দ্রর নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ও শিশু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ