Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুঁজিবাজারে কমেছে সূচক ও লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৭ এএম

শেয়ারবাজারে সূচক ও লেনদেন দুটোই কমেছে। গতকাল বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস লেনদেন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক কমেছে ২৪ পয়েন্ট। সূচকটি অবস্থান করছে ৪ হাজার ৭৩৩ পয়েন্টে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৩০ পয়েন্ট।
ডিএসইতে এদিন মোট লেনদেন হয়েছে ৭৭০ কোটি ৬০ লাখ টাকার। যা আগের দিনের চেয়ে যা ৬৬ কোটি ৫৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেনের পরিমাণ ছিল ৮৩৭ কোটি ১৫ লাখ টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ২৪৩টির। অপরিবর্তিত আছে ২৯টির দর।

অন্যদিকে, সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত আছে ২৫টির দর।

নৌপরিবহন সচিব হলেন মেজবাহ্ উদ্দিন
স্টাফ রিপোটার : নৌপরিবহন মন্ত্রণালয়ের নতুন সচিব পদে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সচিব পদে পদোন্নতি দিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করা হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আবদুস সামাদ আগামী ২৮ ফেব্রুয়ারি অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেয়ারবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ