Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

শাহজালাল বিমানবন্দর থেকে নাইজেরিয়ান নাগরিক আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৭ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে বিমানবন্দর গোলচত্ত¡র এলাকা থেকে তাকে আটক করা হয়।
আটক ব্যক্তির নাম- জশুয়া চুকউজিয়োক ওরফে ডেভিড (৩২)।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, দীর্ঘদিন ধরে ঢাকায় অবস্থানরত নাইজেরিয়ান এবং আফ্রিকান নাগরিকদের একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নারীদের সঙ্গে ম্যাসেজ আদান-প্রদানের মাধ্যমে সখ্যতা তৈরি করে।

আটক নাইজেরিয়ান নাগরিকও ওই চক্রের সদস্য। প্রতারক বোঝায়, তিনি ইউকেতে থাকেন। একসময় তিনি ঐ নারীর জন্য কিছু উপহার পাঠান বলে মিথ্যা প্রলোভন দেন। পরবর্তীতে ওই উপহার কাস্টমস থেকে ছাড়ানোর কথা বলে টাকা পাঠাতে বলে। এভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলো সংঘবদ্ধ চক্রটি।

তিনি আরো জানান, গত ১৭ ফেব্রুয়ারি সিরাজগঞ্জের সলঙ্গা থেকে এক নারী ৫০ হাজার টাকা ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে পাঠান। গতকাল দ্বিতীয় কিস্তি নিতে আসলে বিমানবন্দরে হাতেনাতে আটক করা হয় জশুয়াকে। আটক জশুয়া গত বছরের ৬ নভেম্বর ঢাকায় আসেন। বাংলাদেশ হাইকমিশন নাইরোবি থেকে ১৫ মাসের মাল্টিপল এন্ট্রি ভিসা নিয়ে আশ্রয় নেন বসুন্ধরা আবাসিক এলাকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ