Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উগ্রবাদ ও জঙ্গিবাদ লীগও চেনে না দলও বোঝে না, বেøমগেম বন্ধ করুন -শফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোট নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান গুলশান রেস্তোরাঁর ভয়াবহ সহিংশতা মোকাবেলায় সকল রাজনৈতিক দল, দেশপ্রেমিক সেনাবাহিনী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানিয়েছে। তিনি বলেন, তবে এ বাস্তবতাকেও অস্বীকার করা যাবে না। অপারেশন সফল হলেও ভয়াবহ ও নির্মম হত্যাযজ্ঞকে রুখা যায় নাই। নিরাপরাধ দেশী-বিদেশী মানুষদের রক্তে শুধু রেস্তোরাঁ নয় বাংলাদেশের মাটি লালে লাল হয়েছে। এর দায় নিবে কে? প্রধান বলেন, আজ সময় এসেছে সত্যকে দিনের আলোকে উদ্ভাসিত করার। শুধুমাত্র দমন-পীড়ন, বন্দুক, কামান ও ট্যাকে এ সর্বগ্রাসী সংকটের সমাধান মিলবে না। গণতন্ত্রকে গণহত্যা করে যে মহাশ্মশান বানানো হয়েছে ইতিহাসের নিয়মেই এখন সেখান থেকে বেরিয়ে আসছে উগ্রবাদ ও জঙ্গিবাদের দৈত্য-দানব। এ দানব আওয়ামী লীগও চেনে না, জাতীয়তাবাদী দলও বোঝে না। এ কারণেই লীগ নেতার সুদর্শন শিক্ষিত পুত্রকেও জঙ্গি অভিযোগে করুণ মৃত্যু বরণ করতে হয়। সুতরাং বেøমগেম বন্ধ করুন, সত্যের মুখোমুখি হন।
সরকারের উদ্দেশে তিনি বলেন, সময় দ্রæত ফুরিয়ে যাচ্ছে। বহুজাতিক বাহিনীর বুটের নিচে রক্তে কেনা স্বাধীনতাকে ছাড়-খার করবেন না। আকাশে শকুনের ছায়া। সীমান্তে হায়নাদের হিংস্র গর্জন। শৃঙ্খলিত গণতন্ত্র, বাক-ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতাকে মুক্ত করে দিন। মনে রাখবেন গণতন্ত্র এবং গণতন্ত্রই জঙ্গিবাদ ও উগ্রবাদ মোকাবেলার একমাত্র গ্যারান্টি ক্লজ।
গুলশান রেস্তোরাঁয় নজিরবিহীন সহিংশতায় নিহতদের স্মরণে গতকাল সোমবার বিকেলে আসাদ গেট জাগপা কার্যালয়ে শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে নিহতদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। সভায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুব জাগপার সভাপতি ফাইজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিন, জাগপার ছাত্রলীগ সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রুবেল, নগর জাগপা নেতা মোঃ আজিজুর রহমান স্বপন, নগর যুব সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, যুব জাগপার যুগ্ম সম্পাদক ইব্রাহীম জুয়েল, জাগপার ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, মজদুর লীগ নেতা, মাহাবুবুর রহমান বাবুল।
জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান এই ভয়াবহ সংকটকে জাতীয় সংকট উল্লেখ করে জাতীয় ঐক্য গড়ে তোলার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উগ্রবাদ ও জঙ্গিবাদ লীগও চেনে না দলও বোঝে না
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ