Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কোয়েটাকে ১৬৯ রানের লক্ষ্য দিল ইসলামাবাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৮ এএম

ব্যাটহাতে ডেভিড মালানের তান্ডব ও বলহাতে মোহাম্মদ হাসনাইন, বেন কাটিংয়ের ঝড়ে জমে উঠল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম ম্যাচ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের ৫ বল হাতে রেখেই ১৬৮ রানে অলআউট হয় ইসলামাবাদ ইউনাইটেড। জয়ের জন্য কোয়েটা গ্লাডিয়েটর্সের লক্ষ্য ১৬৯ রান।

এর আগে পিএসএলের উদ্বোধনী ম্যাচে টস জিতে ইসলামাবাদকে প্রথমে ব্যাট করতে পাঠান কোয়েটা অধিনায়ক সরফরাজ আহমেদ। ইনিংসের প্রথম বলেই কলিন মুনরোকে ফিরিয়ে দিয়ে দলপতির সিদ্ধান্ত সঠিক প্রমান করেন মোহাম্মদ নওয়াজ। আরেক ওপেনার লুক রনকি চেষ্টা করেছিলেন সেই ধাক্কা পুষিয়ে নেয়ার। তকে ব্যক্তিগত ২৩ রানে সোহেল খানের বলে ক্যাচ আউটে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর দলকে বড় সংগ্রহের ভীত তৈরি করে দেয় ডেভিড মালান-হোসেন তালাত জুটি। দলীয় ১০০ রানে তালাত (১৯) ফিরলে ভেঙে যায় জুটি। তাকে ফেরান হাসনাইন। ম্যাচে এরপর তিনি তুলে নেন আরও তিনটি উইকেট।

এরপর ক্রিজে আসেন কলিন ইনগ্রাম। তিনি মাত্র ৬ রানেই ফিরে যান। তিনি বিদায় নেয়ার পর টিকতে পারেননি মালানও। ব্যাক্তিগত ৬৪ রানে তিনি আউট হওয়ার পর তাসের ঘরের মতো ভেঙে পরে ইসলামাবাদের ইনিংস। শেষে ফাহিম আশরাফ ৮ বলে ২০ রানের ইনিংস খেলতে না পারলে স্কোরটা হয়তো সম্মানজনক পর্যায়েও পৌঁছতো না। শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ১৬৮ রানে গুটিয়ে যায় শাদাব খানের দল। হাসনাইন সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়া বেন কাটিং ৩টি, সোহেল খান ২টি ও নওয়াজ নেন ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

ইসলামাবাদ ইউনাইটেড : ১৯.১ ওভারে ১৬৮/১০ (মুনরো ০, রনচি ২৩, মালান ৬৪, তালাত ১৯, ইনগ্রাম ৬, আসিফ ১৯, শাদাব ৮, ফাহিম ২০, আমাদ ০, মূসা ০, আকিফ ০×; নওয়াজ ১/১৭, সোহেল ২/২১, হাসনাইন ৪/২৫, কাটিং ৩/৩১, নাসির ০/২৬, ফওয়াদ ০/৪৩)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন