Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সার্জেন্ট ইমরান আমার বন্ধু’ পরিচয়ধারী বাইকার আটক ভুল স্বীকার করায় মামলা থেকে মুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

মোটরসাইকেলের নম্বর প্লেটে লেখা ‘সার্জেন্ট ইমরান আমার বন্ধু’। গত দুই দিন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি ছবি ভাইরাল হয়। পরে ওই মোটরসাইকেলের সন্ধানে নামে পুলিশ। এক পর্যায়ে গতকাল সকালে রাজধানীর কাওরান বাজার এলাকার সোনারগাঁও ক্রসিংয়ের সামনে ওই মোটরসাইকেলকে সনাক্ত করা হয়। ওই সময় মোটরসাইকেলের মালিক ভূল স্বীকার করায় তাকে মামলা বা জরিমানা না করেই ছেড়ে দেওয়া হয়।
সোনারগাঁও ক্রসিংয়ে দায়িত্বরত সার্জেন্ট আসাদুজ্জামান জুয়েল জানান, গতকাল আবির নামের ওই ব্যক্তি মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় লেমিনেটিং করা কাগজটি দেখা যায়। এ সময় তাকে আটক করা হয়। পরে এ লেখার কারণ জানতে তার সাথে কথা বলা হয়। এ সময় বলেন, ইমরান তার একজন খুব ভালো বন্ধু। ইমরান তাকে মোটরসাইকেল কেনা থেকে শুরু করে তা চালানো পর্যন্ত শিখিয়েছেন। তাই বন্ধুর প্রতি কৃতজ্ঞতা থেকেই তিনি নম্বরপ্লেটটি তার নাম লিখেছেন।
পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, মোটরযানে নম্বরপ্লেটের স্থানে নম্বর ছাড়া কোনো অংকন, নাম লেখা, খোদাই করা, ঘষামাজা করা, অ্যাড দেয়া আইনে নিষিদ্ধ। মোটরযান আইনের ২০১৮ এর ৯২ (২) ধারায় এ অপরাধের জন্য ১ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে। তবে আবিরের গাড়ির রেজিস্ট্রেশন, লাইসেন্স, ইন্স্যুরেন্সসহ সব কাগজপত্র ঠিক ছিল। নম্বরপ্লেটে ওই লেখার জন্য তিনি তার ভূল স্বীকার করেছেন এবং অনুতপ্ত হয়েছেন। তাই তাকে কোনো মামলা দেয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোটরসাইকেল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ