Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

শহীদ মিনারে মানুষের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৪ এএম

অমর একুশে ফেব্রুয়ারি আজ। যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরেই প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করেন। পর্যায়ক্রমে জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার এবং আওয়ামী লীগের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। তবে ভোর থেকেই সর্বস্তরের মানুষের জন্য খুলে দেয়া হয় শহীদ মিনার প্রাঙ্গন।

দিনের আলো দেখা দিতেই শহীদ মিনার এলাকায় নামের মানুষের ঢল। ঢাকা মেডিকেল কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকার শহীদ মিনার অভিমুখী রাস্তায় দেখা যায় মানুষের মিছিল।

নীলক্ষেত, আজিমপুর কবরস্থান থেকে পলাশী হয়ে মানুষের দীর্ঘ লাইন চলে গেছে শহীদ মিনারের পাদদেশে। শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে দোয়েল চত্বর ও টিএসসি ক্রসিং দিয়ে বের হচ্ছেন শ্রদ্ধা নিবেদনকারীরা।

ঢাকা শহরের নানান প্রান্তের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সকল শ্রেণি-পেশার মানুষকে প্রভাতফেরীতে অংশগ্রহণ করতে দেখা যায়। অনেকে কালো ব্যাজ ধারণ করে বাসা থেকে খালি পায়ে শহীদ মিনারে এসেছেন ভাষা সৈনিকদের শ্রদ্ধা জানাতে।।



 

Show all comments
  • হুজাইফা ইসলাম মিহাদ ২১ ফেব্রুয়ারি, ২০২০, ২:১৫ পিএম says : 0
    #ভাষা# বাংলা ভাষায় কথা বলে, বাংলা ভাষায় গায়।বাংলা ভাষায় ই মাঝিরা সব নৌকা বেয়ে যায়।এই ভাষাতে ই আম্মু বলে পড়রে খোকন পড়, অলস হয়ে থাকলে বসে অমনী মারে চড়।আমি তখন এই ভাষাতেই কান্না জুড়ে দেই,এমন ভাষার তুলনা যে ত্রীভূবনে নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ