Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

বেঙ্গালুরুতে AIMIM-এর সভায় উঠল পাকিস্তান জিন্দাবাদ স্লোগান, ধৃত যুবতী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৪১ পিএম

বেঙ্গালুরুতে AIMIM-এর সভায় উঠল 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান। অমূল্য নামে এক যুবতী AIMIM আয়োজিত CAA বিরোধী এক সভায় এই স্লোগান দেন। সঙ্গে সঙ্গেই দৌড়ে এসে তাঁকে থামান AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। পরে অমূল্য নামে ওই যুবতীকে গ্রেফতার করে পুলিস। তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা রুজু হয়েছে। ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে তাঁকে।

প্রসঙ্গত, ১৬ ফেব্রুয়ারি, অমূল্য নামে ওই যুবতী তাঁর ফেসবুকে প্রথমে 'জিন্দাবাদ ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান' লেখেন। ব্যাখ্যা দেন, ছোট থেকে নিজের মাতৃভূমি ও প্রতিবেশী দেশগুলিকে শ্রদ্ধা করতে শেখানো হয়েছে। তাই প্রত্যেকের উচিত নিজের দেশ ও পড়শি দেশের মানুষের প্রতি শ্রদ্ধাশীল হওয়া। এরপরই বৃহস্পতিবার বেঙ্গালুরুতে AIMIM আয়োজিত CAA বিরোধী সভায় মঞ্চে উঠে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেন তিনি।

সঙ্গে সঙ্গেই ছুটে আসেন সভামঞ্চে উপস্থিত অন্যরা। ছুটে আসেন ওয়াইসি নিজেও। কার্যত মঞ্চ থেকে টেনে নামিয়ে দেওয়া হয় অমূল্যকে। কর্ণাটকের চিকমাগালুরের বাসিন্দা বছর ২০-র ওই তরুণীকে তিনি চেনেন না বলেই জানিয়ে AIMIM প্রধান। আসাদউদ্দিন ওয়াইসি বলেন, "ঘটনার তীব্র নিন্দা করছি। আমি তড়িঘড়ি তাঁর কাছে ছুটে যাই ও বলি, কোনওভাবেই এই অর্থহীন কথাবার্তা আমি বরদাস্ত করব না। এমনকি ওই মেয়েটিকে আমি চিনিও না।" আরও বলেন, "কোনওভাবেই আমরা আমাদের শত্রু দেশ পাকিস্তানকে সমর্থন করব না।"

পরে সন্ধ্যায় বেঙ্গালুরু পুলিস তাঁকে গ্রেফতার করে। ডিসিপি বেঙ্গালুরু (পশ্চিম) বি রমেশ জানিয়েছেন, অমূল্য নামে ওই যুবতীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা, উসকানি দেওয়া, বিভেদ তৈরির চেষ্টার অভিযোগে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হয়েছে। জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে। তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে নেওয়া হয়েছে। সোমবার অমূল্যকে আদালতে পেশ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন