Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

সিঙ্গাপুরে একসঙ্গে ডেঙ্গু ও করোনায় আক্রান্ত প্রথম রোগী শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৫ পিএম

বর্তমানে বিশ্বজুড়ে আতঙ্কের আরেক নাম ‘করোনাভাইরাস’। সেই আতঙ্কের এবার যুক্ত হয়েছে ডেঙ্গু আতঙ্ক। সিঙ্গাপুরের এক নারীর শরীরে এই দুই ভয়ঙ্কর রোগ একসঙ্গে শনাক্ত হয়েছে। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহ্স্পতিবার এ তথ্য জানিয়েছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে মালয় মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই নারীকে মশার কামড়ের কারণে হওয়া ডেঙ্গু আক্রান্ত হিসেবে শনাক্তের বিষয়টি ভুল নয়। তিনি একসঙ্গে দুই রোগে আক্রান্ত হয়েছেন। যদিও প্রথমে ডেঙ্গু আক্রান্ত রোগী হিসেবে তাকে সাধারণ ওয়ার্ডে রাখা হয়। এনজি টেং ফং জেনারেল হাসপাতালে অন্য রোগীর সঙ্গে তাকে ১৫ ফেব্রুয়ারি রাখা হয়। পরে রক্ত পরীক্ষা করে দেখা যায়, তিনি করোনাভাইরাসেও আক্রান্ত। বিষয়টি জানার পরপরই তাকে আলাদা ঘরে নিয়ে যাওয়া হয়।

এদিকে, গত ছয় সপ্তাহে সেখানে ব্যাপকহারে ডেঙ্গু রোগী শনাক্ত হচ্ছে। করোনা আক্রান্ত নারীর সঙ্গে একই ঘরে সময় পার করা অন্য রোগীরাও বর্তমানে ঝুঁকিতে আছেন। তবে তাদের ব্যাপারে কী ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে, তা এখনো জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন