Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আগাম টি-২০ বিশ্বকাপের সিদ্ধান্ত অক্টোবরে

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এমনিতে ২ বছর পরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়ে আসলেও এবারের পর থেকে হওয়ার কথা ৪ বছর পরপর। আগামী টি- টোয়েন্টি বিশ্বকাপ তাই হওয়ার কথা ২০২০ সালে অস্ট্রেলিয়ায়। তবে ভারতে অনুষ্ঠিত এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যপক সাফল্যের পর আবার ২ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ভাবনা আসে আইসিসির। এটি নিয়ে আলোচনা হয় শনিবার শেষ হওয়া আইসিসি সভায়। ২০১৮ সালে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা নিয়ে এবারের আইসিসি সভায় আলোচনা হলেও সিদ্ধান্ত হয়নি। চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামী অক্টোবরে, পরের আইসিসি সভায়।
এডিনবরায় সভা শেষে আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন জানান, আইসিসির স¤প্রচার স্বত্ব যাদের, সেই স্টার নেটওয়ার্কসের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হবে, ‘আলোচনায় প্রসঙ্গটি উঠেছিল। অন্তত ২০১৮ সালে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সম্ভাব্যতা নিয়ে আইসিসি বোর্ড নীতিগতভাবে সমর্থন দিয়েছে। আইসিসির ভবিষ্যত সূচিতে একটা ফাঁকা জায়গাও আছে, যেখানে এটি আয়োজন করা যায়। তবে স্টারের সঙ্গে আমাদের চুক্তি আছে। ওদের সঙ্গে আলোচনার ব্যাপার আছে। ওদের মতামত জানতে হবে। এবারই সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারলে ভালো লাগত। কিন্তু এখনও পুরো প্রস্তুত নই আমরা। স্টারের সঙ্গে বিশদ আলোচনার পর অক্টোবরে সিদ্ধান্ত নেওয়া হবে।’ সম্ভাব্য স্বাগতিক হিসেবে আপাতত এগিয়ে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনকারী দেশ দক্ষিণ আফ্রিকা। আলোচনায় আছে সংযুক্ত আরব আমিরাতের নামও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগাম টি-২০ বিশ্বকাপের সিদ্ধান্ত অক্টোবরে
আরও পড়ুন