Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

রোববার টাকা দেবে গ্রামীণফোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৩ পিএম

নিরীক্ষা দাবির এক হাজার কোটি টাকা সোমবারের মধ্যে পরিশোধ করতে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। কোর্টের আদেশের পর অপারেটরটি কোন টাকা না দিলে সেখানে প্রশাসক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি। কমিশনের এই ঘোষণার একদিন পরই সেই টাকা দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে গ্রামীণফোন। অপারেটরটি শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা মেনে রোববার এক হাজার কোটি টাকা বিটিআরসির কাছে জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গ্রামীণফোন। সুপ্রিম কোট যে নির্দেশনা দিয়েছে প্রতিষ্ঠানটি তার প্রতি শ্রদ্ধাশীল, আইনি প্রক্রিয়ার প্রতি তাদের পরিপূর্ণ আস্থা আছে। বিটিআরসি নিরীক্ষা দাবির অর্থ আদায়ের জন্য গ্রামীণফোনের বিরুদ্ধে যে ব্যবস্থা নিয়েছে এই অর্থ প্রদানের মাধ্যমে সেটির আইনি সুরক্ষা চায় অপারেটরটি। গ্রামীণফোন বিজ্ঞপ্তিতে আরও জানায়, বিটিআরসি গ্রামীণফোনের বিরুদ্ধে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে, এর মধ্যে- এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) বন্ধ করে দেয়া, লাইসেন্স বাতিলের শোকজ (কারণ দর্শানো) নোটিশ, পুরনো নাম্বার সিরিজ নতুন করে অনুমোদন না দেয়া এবং প্রশাসক নিয়োগের হুমকী।

প্রতিষ্ঠানটি জানায়, নিয়ন্ত্রক সংস্থার এধরণের পদক্ষেপে কোম্পানির গ্রাহক সেবা ও ব্যবসায়িক অংশীদারদের ওপর নেতিবাচক প্রভাব পড়ে। এছাড়া ব্যবসায়িক পরিবেশে আত্মবিশ্বাসের ঘটাতি হয় ও বিনিয়োগকারীদের বিনিয়োগে অনাগ্রহী করে তুলে।

বিটিআরসির নিরীক্ষার বিষয়ে গ্রামীণফোনের আপত্তির বিষয়টি পুনর্ব্যক্ত করে হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন্স মোহাম্মদ হাসান বলেন, গ্রামীণফোন এখনো আগের অবস্থানেই রয়েছে। গ্রামীণফোন মনে করে এখনো আলোচনার মাধ্যমে এ বিষয়ে একটি গ্রহণযোগ্য ও স্বচ্ছ সমাধানে পৌঁছানো সম্ভব। যা গ্রাহক, অংশীদার ও শেয়ারহোল্ডারদের স্বার্থ সুরক্ষিত করবে। তিনি বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশনা মেনে নেয়ার পর গ্রামীণফোন প্রত্যাশা করে পরবর্তীতে কোন ধরণের প্রতিবন্ধকতা ছাড়াই গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদান করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণফোন

২১ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ