Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

পদ্মা সেতুর মতোই ষড়যন্ত্রের শিকার মডেল মসজিদ

শিবচরে ধর্ম প্রতিমন্ত্রী | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ কাজ দ্রুত গতিতে চলছে। পদ্মা সেতুর মতোই এ প্রকল্পটিও ষড়যন্ত্রের শিকার হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নিজস্ব অর্থায়নেই প্রকল্পটি দ্রতগতিতে বাস্তবায়ন হচ্ছে। 

হাজী শরীয়তুল্লাহ (র.)-এর তীর্থস্থান শিবচরের বাহাদুরপুর ময়দানে ৭৫তম বার্ষিক মাহফিলে যোগদান শেষে গতকাল দুপুরে পৌরসভার নির্মাণাধীন মডেল মসজিদ পরিদর্শনকালে সাংবাদিকদের ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী এসময় আরো বলেন, প্রধানমন্ত্রী সউদী আরব সফরে গেলে সে দেশের বাদশা তিনি যা চাবেন তাই দেবেন বলে জানান। একপর্যায়ে তারা কথা দিলেন জেলা-উপজেলা পর্যায়ে ৫৬০টি মসজিদ নির্মাণ করে দিবেন। প্রধানমন্ত্রী ইসলামিক ফাউন্ডেশনকে সে মোতাবেক নির্দেশনা দেন। কিন্তু একটা পর্যায়ে পদ্মা সেতুর মতোই মডেল মসজিদগুলোও ষড়যন্ত্রের শিকার হলো। বঙ্গবন্ধু কন্যা ঘোষণা দিলেন পদ্মা সেতুর মতোই নিজস্ব অর্থায়নে মডেল মসজিদ নির্মাণের। তার নির্দেশনা অনুসারে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন দ্রুত ৫৬০টি মডেল মসজিদ নির্মাণে কাজ করে যাচ্ছে।
মাহফিলে জুমার জামাতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন। মুসল্লিদের ভিড় মাঠ পেরিয়ে আশপাশের বাড়ি-ঘর, রাস্তা-ঘাট এমনকি বাজারসহ সংলগ্ন এলাকায় ছড়িয়ে পড়ে। মাহফিল পরিচালনা করেন পীর আলহাজ হযরত মাওলানা আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান। এ সময় উপস্থিত ছিলেন- শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার আবির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ