Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

সমাজসেবায় একুশে পদক পেলেন সুফি মিজানুর রহমান

নাছিম উল আলম : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সমাজ সেবায় অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে এবার একুশে পদক লাভ করলেন পিএইচপি গ্রুপের চেয়য়ারম্যান আলহাজ সুফি মিজানুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে গত বৃহস্পতিবার সুফি মিজানুর রহমান এ পদক গ্রহণ করেন। এসময় মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, উচ্চ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা ছাড়াও দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সুফি মিজানুর রহমান প্রজ্ঞাময় ও দূরদৃষ্টি সম্পন্ন সফল শিল্প উদ্যোক্তা। ইতোপূর্বে তিনি ‘বিজনেস পারসন অব দ্যা ইয়ার’, ‘প্রাইড অব চিটাগং’, ‘কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি এ্যাওয়াড’, ‘সেন্ট মাদার তেরেসা আন্তর্জাতিক এ্যাওয়ার্ড’সহ অসংখ্য সম্মাননা লাভ করেছেন। ইন্দোনেশিয়া সরকার তাকে দেশটির অনরারি কনসাল হিসেবে বাংলাদেশে নিযুক্ত করেছেন।
বুদ্ধিমত্তা, সৃজনশীল ও শ্রম সাধনায় সুফি মোহাম্মদ মিজানুর রহমান নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সফল শিল্প উদ্যোক্তা হিসেবে।
শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় অর্থনীতির অগ্রযাত্রায় তিনি অসামান্য অবদান রাখছেন। প্রিয় প্রজন্মের উচ্চতর মানসম্পন্ন শিক্ষার নতুন দিগন্ত উন্মোচন, আর্ত মানবতার সেবা প্রদান ও শান্তির জন্য নিরলসভাবে নিবেদিত এই মানুষটির মহতী প্রয়াসের স্বীকৃতিতে সকলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন