Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারত থেকে এসে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ভাষার প্রতি বাংলা ভাষাভাষিদের দরদ দেশের মধ্যে সীমাবন্ধ নেই। ২১ ফেব্রæয়ারি বাংলা ভাষার জন্য জীবন দেয়া জাতির সূর্য সন্তানদের বিনম্র শ্রদ্ধা জানাতে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া থেকে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে এসে ফুল দিয়েছেন একটি সংগঠনের নেতাকর্মীরা।

পূর্ণিমা মিলনী সংঘ নামে ওই সংগঠনের ১৫-২০ জন নেতাকর্মী গত বৃহস্পতিবার দিবাগত (শুক্রবার) রাত তিনটার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি’ গানটির সঙ্গে সুর মিলিয়ে শহীদ মিনারের মূল বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর স্মৃতি হিসেবে কয়েকটি ছবিও তোলেন।

সংগঠনের সভাপতি শুভাষ দেবনাথ বলেন, ২১ ফেব্রুয়ারির মহান দিবসে শ্রদ্ধা জানাতে বাংলাদেশে আসতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি। গতবারও আমরা এসেছিলাম। আমাদের ভাষা, ঐতিহ্য সব একই। আমাদের মধ্যে নেই কোনো ভেদাভেদ।
সংগঠনটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় বলেন, ভারতের নাগরিক হলেও বাংলা আমাদের মাতৃভাষা। জন্মের পর থেকেই বাংলা ভাষায় কথা বলছি। অমর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশে এসেছি। সালাম, রফিক, জব্বার এ ভাষার জন্য আন্দোলন করে শহীদ হয়েছিলেন। বাংলা আমাদের অহঙ্কার এবং গর্ব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ