Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

বিসিএল ফাইনালে বিশ্বজয়ী তানজিদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলে বগুড়ায় ফিরে গিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ওপেনার তানজিদ হাসান তামিম। একটু বিশ্রাম খুব দরকার ছিল এই তরুণ বাঁহাতি ব্যাটসম্যানের। কিন্তু তা আর পেলেন কই! এবার ডাক পড়েছে বিসিএলের ফাইনাল খেলার।

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে আজ থেকে শুরু হওয়া পাঁচ দিনের এই ফাইনালে খেলছেন তানজিদ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হবে এই ওপেনারের। বিষয়টি নিশ্চিত করেছেন পূর্বাঞ্চলের ম্যানেজার হাসিবুল হোসেন।

ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন এই বাঁহাতি ওপেনার। তিন দিন আগেই জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছেন মাত্র ৯৯ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস। বড়দের ক্রিকেটে এটিই ছিল তার প্রথম ম্যাচ। অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ ফাইনালেও ভারতের বিপক্ষে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালেও খেলেছেন ম্যাচ জেতানো ৮০ রানের ইনিংস। এবার বিসিএল পরীক্ষা।

জিম্বাবুয়ের টেস্টের দলে ডাক পাওয়ায় বিসিএল ফাইনালে ইয়াসির আলীকে পাচ্ছে না পূর্বাঞ্চল। তার বদলি হিসেবেই সুযোগ হচ্ছে তানজিদের। তবে টেস্ট দলে থেকে শেষ মুহূর্তে ছেড়ে দেওয়ায় পূর্বাঞ্চলের হয়ে ফাইনাল খেলছেন পেসার হাসান মাহমুদও।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন