Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

অস্ট্রেলিয়াকে হারিয়ে শুরু ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারিয়ে শুভ সূচনা করেছে ভারত। ভারতের করা ১৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে ১১৫ রানেই গুটিয়ে যায় অজিদের ইনিংস।

গতকাল সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় ভারতের। দলীয় ৪১ রানে ওপেনার স্মৃতি মান্ধানা এলবিডবিøউয়ের ফাঁদে পরে সাজঘরে ফিরলে দ্রæতই আরও দুই উইকেট হারায় ভারত। এরপর জেমিনাহ রদ্রিগেজকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতে হাত লাগান দ্বীপ্তি শর্মা। তাদের অবিচ্ছেদ্য ৫৩ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামলে নেয় দল। ৩৩ বলে ২৬ করে জেমিনাহ বিদায় নিলেও উইকেট আগলে ধরে রাখেন দ্বীপ্তি। ৪৬ বলে ৪৯ রানের ইনিংস খেলার সঙ্গে দলকে এনে দেন ৪ উইকেটের খরচায় ১৩২ রানের লড়াকু স্কোর।

জবাবে ভারতের বোলারদের বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত উইকেট পতন ঘটতে থাকে অস্ট্রেলিয়ার। ওপেনার অ্যালিসা হিলির ৩৫ বলে ৫১ এবং অ্যাশলে গার্ডনারের ৩৬ বলে ৩৪ ছাড়া দুই অংকের রান ছুঁতে পারেননি অজিদের কোনো ব্যাটসম্যানই। শেষ পর্যন্ত ধারাবাহিক উইকেট পতনের দরুন স্বাগতিকদের ইনিংসের চাকা থামে ১১৫ রানে। ভারত পায় ১৭ রানের জয়। দলের হয়ে ১৯ রানে ৪ উইকেট নিয়ে পুনাম যাদব হন ম্যাচসেরা। এছাড়া ১৪ রান খরচায় ৩ উইকেট নেন শি²া পান্ডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন