Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

রুবিনা সুলতানার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি মুসলিম সমাজের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আইডিয়াল স্কুল এন্ড কলেজের বনশ্রী শাখার ইংরেজি শিক্ষিকা রুবিনা সুলতানার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছে বাংলাদেশ মুসলিম সমাজ। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির উদ্যোগে ছাত্রীদের ওড়না খুলে ক্লাশে ঢুকানোর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি থেকে এই দাবি জানানো হয়। বাংলাদেশ মুসলিম সমাজের মহাসচিব মাসুম হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যের সাবেক ধর্ম ও পানি সম্পদ মন্ত্রী বিএলডিপির চেয়ারম্যান এম নাজিম উদ্দিন আল আজাদ বলেন, যে দেশে রাষ্ট্রধর্ম ইসলাম এখনো বহাল সেই দেশে কিভাবে বোরকা, ওড়না, হিজাব ও টুপি স্কুল-কলেজে নিষিদ্ধের কথা বলেন। কাদের আষ্করায় তারা এই ধৃষ্টতা দেখানোর সাহস পায়। তিনি অনতিবলম্বে এদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। অন্যথায় গণআন্দোলনের মাধ্যমে জনগণ এদের শাস্তি দিবে। ধর্মীয় অনুভূতিতে আঘাত এদেশের মুসলমান কখনো মেনে নিবে না।
সভাপতির বক্তব্যে বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ডাঃ মুহাম্মদ মাসুদ হোসেন বলেন, ভারতীয় সংস্কৃতি এদেশের কমলমতি ছাত্র/ছাত্রীদের মধ্যে ঢুকিয়ে দিয়ে এদেশের মুসলিম সংস্কৃতিকে বিলুপ্ত করার সুপরিকল্পিত চক্রান্ত চলছে। আর এই পরিকল্পনার বাস্তবায়ন করার অংশ হিসেবে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বোরকা, ওড়না, হিজাব ও টুপি নিষিদ্ধ করা, এমনকি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান মাদরাসাগুলোতে জাতীয় সংগীত ও পিটির নামে বিজাতীয় সাংস্কৃতি এদেশের মুসলিম সন্তানদের মাঝে ঢুকিয়ে মুসলমানদের ঈমান-আকিদা ধ্বংস করার চক্রান্ত করছে।

তিনি বলেন, ভারতীয় টিভি চ্যানেলের মাধ্যমে বিভিন্ন সিরিয়াল দেখিয়ে মানুষের মনে হিংসা-বিদ্বেষ সৃষ্টি করছে। একটি দেশকে ধ্বংস করতে হলে সেই জাতির সংস্কৃতিকে ধ্বংস করলেই জাতি ধ্বংস হয়ে যায়। ভারত সেই সুদূর পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে তাদের গোয়েন্দা সংস্থা দিয়ে কাজ করে যাচ্ছে। ভারত সীমান্তে পাখির মতো গুলি করে আমাদের ভাই বোনদের হত্যা করছে। দেশের হাজার বছরের সাংস্কৃতি, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ বিভিন্ন জাতির মাঝে সৌহাদ্যপূর্ণ পরিবেশ সম্পর্ক বজায় আছে। তার মধ্যে ভাঙন সৃষ্টি করে এই দেশকে অস্থিতিশীল করে এদেশকে সিকিমের পরিনতি বরণ করার চেষ্টা করছে। মাসুদ হোসেন জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, আমরা সকলেই ঐক্যবদ্ধ হয়ে ভারতের এই গভীর ষড়যন্ত্র মোকাবেলা করে এই দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করি।

মানববন্ধনের আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মুক্তিযোদ্ধা মাওঃ শওকত আমীন, বাংলাদেশ রিপাবলিকান পার্টির চেয়ারম্যান প্রফেসর বাজলুর রহমান আমিনী, ন্যাশনাল লেবার পার্টির চেয়ারম্যান আব্দুল্লাহ জিয়া, স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু প্রমূখ। বক্তাগণ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ বনশ্রী শাখা ইংরেজি বিভাগের শিক্ষিকা রুবিনা সুলতানার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।



 

Show all comments
  • Reaz Uddin Tawhid ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৫ এএম says : 0
    বাংলাদেশের স্কুল কলেজে যে ড্রেস নির্ধরাণ করে দেওয়া হয় তা কোন সংস্কৃতির কথা বলে? যদি শিক্ষার আড়ালে ধর্মীয় হীনতা গড়ে তোলার নীল নকশা থাকে তাহলে তাদের চরম মূল্য দেওয়া লাগবে একদিন।
    Total Reply(0) Reply
  • Muhammad Habibullah Shahed ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৫ এএম says : 0
    আমরা একটি সুস্থ মানসিকতা সম্পন্ন শিক্ষাঙ্গন প্রত্যাশা করি। এসকল দুশ্চরিত্র-দুশ্চরিত্রাদের থেকে কোমল মতিরা নিরাপদ থাকুক।অবিভাবকরা সচেতন হোক। অভিযুক্ত শিক্ষিকার যথোপযুক্ত শাস্তি কামনা করি।আমিন।। ইস্যুঃবনশ্রীস্থ আইডিয়ালে শিক্ষিকা কর্তৃক ওড়না খুলে নেয়া।
    Total Reply(0) Reply
  • MD Saiful Islam ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৫ এএম says : 0
    রুবিনা সুলতানার কষ্টিটা (বায়োডাটা) প্রকাশ করেন ছবিসহ যদি কারো সম্ভব হয় । এমন মহিয়সী নারীকে তো চিনে রাখা দরকার।
    Total Reply(0) Reply
  • সোহাইল আহম্মদ বিন আব্দুসসামাদ ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৬ এএম says : 0
    কঠিন শাস্তি হওয়ার দরকার।এবং দাবি জানাচ্ছে
    Total Reply(0) Reply
  • Munaf Hossain ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৬ এএম says : 0
    ওর শাস্তি একটাই ওকে প্রকাশ্যে জুতাপেটা করতে করতে রাস্তায় এনে মথা মুড়িয়ে দেয়া হোক।
    Total Reply(0) Reply
  • D R Mizan ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৬ এএম says : 0
    তসলিমা নাসরিনের মত জুতাপেটা করে বাংলাদেশ থেকে তাড়িয়ে দেয়া হোক
    Total Reply(0) Reply
  • Jakir Hossain ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৭ এএম says : 0
    অবশ্যই এই বেয়াদব কে শাস্তির আওতায় আনতে হবে
    Total Reply(0) Reply
  • Ahmed Jahangir Hussain ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৭ এএম says : 0
    অতি তাড়াতাড়ি গ্ৰেপতার করে আইনের আওতায় আনা মুসলমান দের নৈতিক দায়িত্ব,
    Total Reply(0) Reply
  • আব্দুল্লাহ ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২৪ এএম says : 0
    ইসলাম প্রিয় ভাই ও বোনেরা , আপনারা যারা সন্তানদের পর্দায় রাখতে চান তারা কোন শিক্ষা প্রতিষ্ঠানে সন্তানদের ভর্তি করার পূর্বেই ঐ প্রতিষ্ঠানকে জেনে নিন । আপনার মূল্যবান একটি সিদ্ধান্তই আপনার সন্তানের জন্য মঙ্গল বয়ে আনতে পারে।
    Total Reply(0) Reply
  • জাকির ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৬ এএম says : 0
    ঐ মহিলাকে কঠিন শাস্হি দেওয়ার দরকার যাতে করে আর কোন ভারতের দালাল এমন কাজ করতে না পারে।
    Total Reply(0) Reply
  • Torab ali ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৫১ এএম says : 0
    This is very bad news for Ideal school. Every know ideal school is a good school in Bangladesh. But there are some one whose bearer Corona virus for this countrie.
    Total Reply(0) Reply
  • H.M Arzue ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ পিএম says : 0
    আপনারা যারা সন্তানদের পর্দায় রাখতে চান তারা কোন শিক্ষা প্রতিষ্ঠানে সন্তানদের ভর্তি করার পূর্বেই ঐ প্রতিষ্ঠানকে জেনে নিন । আমরা এ বিষয়ে মিডিয়ার আরও জোরালো ভূমিকা চাই। রুবিনা সুলতানার কষ্টিটা (বায়োডাটা) প্রকাশ করেন ছবিসহ যদি কারো সম্ভব হয় ।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৭ এএম says : 0
    What is surpising us,we are having 92% muslim population but almost all the way we are abused by the minority or non beleiver even our chidrens in their own school teachers ,regarding this responsible adminstration always keep silent themselves.Now this is alarming us & we have to protact our religious & moral rights as a majority muslim.
    Total Reply(0) Reply
  • শেখ এমন হাসান ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৮ এএম says : 0
    তাকে আইনের আওতায় এনে ন্যায় বিচার করা হোক। যাতে আর কেহ এহেন কাজ করার সাহস না করে।
    Total Reply(0) Reply
  • শাহেদ ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৫ এএম says : 0
    আমরা এ বিষয়ে মিডিয়ার আরও জোরালো ভূমিকা চাই।বিশেষত দৈনিক ইনকিলাবের থেকে আমাদের চাওয়া অনেক।আইডিয়ালে আরও বিভিন্ন সমস্যা হচ্ছে,,এবিষয়ে সাংবাদিকদের থেকে শক্তিশালী প্রতিবেদন আশা করি।আল্লাহ কবুুল করুন,আমিন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন