Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

নগরবাসীর সঙ্গে আছি থাকব সম্মাননা প্রদান অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

 মাটি ও মানুষকে অন্তরে ধারণ করেই রাজনীতি করি জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এ নগরবাসীর সঙ্গে ছিলাম, আছি এবং থাকবো। আমি বেঁচে থাকলে, আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ দিলে এ নগরবাসীর ঋণ শোধ করার চেষ্টা করবো। গতকাল শুক্রবার নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস জিমনেসিয়ামে মহান একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।
গত মেয়র নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দেয়ায় তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমি এ শহরের আদিবাসী। এ শহরে আমার জন্ম। স্কুলজীবনে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত হই। অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজকের অবস্থানে আসা। আগামীতে যিনি মেয়র নির্বাচিত হবেন তাকে সহযোগিতা করবেন জানিয়ে ভাষার মাসে সম্মিলিত বইমেলার ধারাবাহিকতা রক্ষার আহŸান জানান মেয়র।
পরে তিনি গুণিজনদের হাতে সম্মাননা পদক তুলে দেন। সিটি কর্পোরেশনের উদ্যোগে এবার ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ এএফএম মোজাফফর আহমদ (মরণোত্তর), চিকিৎসা সেবায় প্রফেসর সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর), স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আখতার-উন-নবী (মরণোত্তর), সংগঠক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন ও বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর, সঙ্গীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, সমাজসেবায় সন্ধানী চমেক ইউনিটকে একুশে স্মারক সম্মাননা এবং কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ গবেষণায় অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশু সাহিত্যে আকতার হোসাইনকে সাহিত্য পুরস্কার দেয়া হয়।
চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া। পদকপ্রাপ্তদের মধ্যে কবি ওমর কায়সার, সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরী ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ