Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

কুয়াকাটায় পাউবোর জমি ফের দখলের হিড়িক

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম


সমুদ্র সৈকত কুয়াকাটায় পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের বাইরের উচ্ছেদের জায়গা ফের দখল করে স্থাপনা তোলার কাজ শুরু করেছে। গত কয়েকদিন ধরে চলছে এমন স্থাপনা তোলার কাজ। অগ্রিম জামানত তুলে ভাড়াটে দোকান বসানোর প্রক্রিয়া চলছে। ফলে বেহাত হচ্ছে পাউবোর জায়গা। হাতিয়ে নেয়া হচ্ছে লাখ লাখ টাকা। এভাবে ফ্রি-স্টাইলে দখলে রূপ হারাচ্ছে কুয়াকাটা পর্যটন এলাকা। সৈকতের বেড়িবাঁধ চৌরাস্তা থেকে একটু পূর্বদিকে যেতেই বাঁধের ডানদিকে এসব স্থাপনা তোলার কাজ চলছে। দিনের বেলা এসব দখল চলছে।
অভিযুক্ত নুরু খাঁ জানান, আপাতত বিচ থেকে উচ্ছেদ হওয়া ছোট্ট দোকানদারদের কোনমতে দোকান করার জন্য একটা ব্যবস্থা করা হচ্ছে। পরে তো আবার এরা উচ্ছেদ হবেই। পানি উন্নয়ন বোর্ড কলাপাড়ার উপ-বিভাগীয় প্রকৌশলী কুমার স্বস্তিক জানান, ওই পোল্ডারের বাঁধের উন্নয়ন কাজ চলছে তাই সেøাপের জমি দখলের কোন সুযোগ নেই। প্রয়োজনীয় উচ্ছেদ কার্যক্রম চলমান রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ