Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

আমিরাতে ভাষা শহীদদের প্রতি প্রবাসীদের শ্রদ্ধা নিবেদন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আরব আমিরাতে শহীদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টা ১ মিনিটে বাংলাদেশ সমিতি শারজাহর কার্যালয়ে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে পুষ্প অর্পণের মাধ্যমে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আমিরাতের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা।
এরপর সমিতির শারজাহ শাখার সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের উপস্থাপনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় ভাষা শহীদদের মাগফেরাত কামনা ও তাদের প্রতি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বক্তারা বলেন, যে ভাষা মানুষের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে, যে ভাষা আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি লাভ করেছে, সেই বাংলা ভাষার প্রতি আরো শ্রদ্ধাবোধ বাড়াতে হবে। তবেই সর্বস্তরে বাংলা ভাষার প্রচলন হবে এবং ভাষার অবক্ষয় রোধ করা সম্ভব হবে। সভায় বাংলাদেশ সমিতি শারজাহর নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গগণ বক্তব্য রাখেন।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত

৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ