Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

লাহোরকে ৫ উইকেটে হারাল মুলতান

পাকিস্তান প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩৫ এএম | আপডেট : ১২:৪৩ এএম, ২২ ফেব্রুয়ারি, ২০২০

শুরুতে ঝড়ের গতিতে রান তুলেছিল লাহোর কালান্দার্স। কিন্তু মাঝে খেই হারিয়ে ফেলে মাত্র ১৩৮ রানে আটকে যায় তারা। বিপরীতে এই রান তাড়ায় শান মাসুদের ৩৮, রাইলি রুশোর ৩২ ও শেষে শহীদ আফ্রিদির অপরাজিত ২১ রানে ভর করে ৫ উইকেটে পাকিস্তান প্রিমিয়ার লিগে (পিএসএল) নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নেয় মুলতান সুলতানস। হাতে ছিল ২৩ বল।

১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শান মাসুদ ও জেমস ভিন্স ২৪ রানের জুটি গড়েন। ডেভিড উয়াইয়সের বলে বোল্ড হওয়ার আগে ব্যক্তিগত ১৮ রান করেন তিনি। তার বিদায়ের পর ক্রিজে আসেন ইংলিশ ব্যাটসম্যান মঈন আলি। কিন্তু দুর্ভাগ্যজনক রান আউটে মাত্র ১১ রানেই ফিরতে হয় তাকে। প্রথম তিন ব্যাটসম্যানের পতণের পর রিলে রুশো ও জিশান আশরাফ খেলছিলেন দারুণ। কিন্তু মঈনের মতো জিশানও ফেরেন রান আউটে। ৪ রানেই ফিরতে হয় তাকে।

এরপর জয়ের অনেকটা কাছে গিয়ে ব্যক্তিগত ৩২ রানে হারিস রউফের বলে ক্যাচ আউট হন তিনি। ক্রিজে নামেন শহীদ আফ্রিদি। মাত্র ১২ বলে ২১ রানে অপরাজিত থেকে দলকে জেতান তিনি। ৬ রানে অপরাজিত ছিলেন খুশদিল। শাহীন আফ্রিদি, হারিস ও উয়াইস একটি করে উইকেট পান।

এরআগে পিএসএলে দিনের দ্বিতীয় ম্যাচে মুলতান সুলতানসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে লাহোর। ওপেনিং জুটিতে চার-ছক্কার ঝড় তোলেন ক্রিস লিন ও ফখর জামান। ৫.২ ওভারে এ দুইজন জমা করেন ৫৯ রান। তবে ষষ্ঠ ওভারে মঈন আলীর জোড়া ধাক্কায় থামে লাহোরের ঝড়। মঈন আলীর একই ওভারে ফিরে যান লিন ও ফখর। লিন মাত্র ১৯ বলে করেন ৩৯ আর ফখর করেন ১৪ বলে ১৯।

এ দুইজনকে হারিয়ে চাপে পড়ে লাহোর। এরপর আর সে চাপ থেকে বের হতে পারেনি তারা। মুলতান সুলতানসের বোলারদের দুর্দান্ত কামব্যাকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় লাহোর। শেষদিকে সোহেল আকতার দায়িত্বশীল ৩৪ রানের ইনিংস খেলে মান বাঁচিয়েছেন লাহোরের। তবে স্কোরবোর্ডে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৮ রানের বেশি জমা করতে পারেনি লাহোর।

মুলতানের বোলার ইমরান তাহির ৪ ওভারে মাত্র ২১ রানের বিনিময়ে নেন ২ উইকেট। এছাড়া মঈন আলী ও মোহাম্মদ ইলিয়াস দুইজনই দুটি করে ওভার করে যথাক্রমে ১৩ ও ১৬ রানের বিনিময়ে সমান ২টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর :

লাহোর কালান্দার্স : ২০ ওভারে ১৩৮/৮ (ফখর ১৯, লিন ৩৯, ডাঙ্ক ৩, হাফিজ ১৪, ভিলাস ১৯, সোহেল ৩৪*, উয়াইস ৩, আফ্রিদি ২, রাউফ ০, শিনওয়ারি ০*; তানভির ১/৩৬, ইরফান ০/২৪, তাহির ২/২১, মঈন ২/১৩, শহীদ আফ্রিদি ০/২৫, ইলিয়াস ২/১৬)।

মুলতান সুলতানস : ১৬.১ ওভারে ১৪২/৫ (মাসুদ ৩৮, ভিন্স ১৮, মঈন ১১, রুশো ৩২, জিশান ৪, খুশদিল ৬× আফ্রিদি ২১×; আফ্রিদি ১/১৮, শিনওয়ারি ০/২৬, হারিস ১/৪০, দিলবার ০/২৪, হাফিজ ০/১৮, উয়াইস ১/১১)।

ফল : মুলতান সুলতানস ৫ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : ইমরান তাহির (মুলতান সুলতানস)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন