Inqilab Logo

ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬, ০৩ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

এপিনিকের নির্বাহী কমিটিতে সুমন আহমেদ সাবির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১১:২০ এএম

এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপিনিক) নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন সুমন আহমেদ সাবির। তিনি সংগঠনটির পলিসি চেয়ার ও ফাইবার অ্যাট হোমের চিফ টেকনোলজি অফিসার। এপিনিকের নির্বাহী কমিটিতে এই প্রথমবারের মতো কোনও বাংলাদেশি জায়গা করে নিল।

এপিনিকের ৪৯তম সম্মলনের শেষ দিনে (২১ ফেব্রুয়ারি) নির্বাচনের ফল ঘোষণা করা হয়। সাবির চার হাজার ১৩৫ ভোট পেয়ে প্রথম হন। সুমন আহমেদ সাবির আগামী দুই বছর এপিনিকের নির্বাহী কমিটিতে দায়িত্ব পালন করবেন। কমিটি পরবর্তীতে পদ বণ্টন করবে বলে জানা গেছে।

নির্বাচনের ফলাফলের পর সুমন আহমেদ সাবির এক প্রতিক্রিয়ায় বলেন, ইন্টারনেটের প্রসারে বাংলাদেশকে আরও ফোকাসে আনা যাবে। পলিসি কী হচ্ছে সেটা আগেই জানা যাবে। বিশ্ব পর্যায়ে আমাদের কোনও ভয়েস ছিল না, এখন অন্তত কথা বলা যাবে, সুযোগ পাওয়া যাবে।

প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি অনলাইনে ভোট শুরু হয়। ৩টি পদের বিপরীতে ভোটগ্রহণ চলে। এতে প্রার্থী ছিলেন চার জন।

বাংলাকে দাপ্তরিক ভাষা হিসেবে যুক্ত করেছে এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপিনিক)। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা ভাষার প্রতি সম্মান জানিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন