Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

আগরতলা বিমানবন্দরের জন্য ভারতকে জমি দিচ্ছে না বাংলাদেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৫ পিএম

ভারতের আগরতলায় বিমানবন্দরকে সম্প্রসারণ করার জন্য ভারতকে জমি দেবার প্রস্তাবে সাড়া দেননি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বরং কক্সবাজার, চট্টগ্রাম এয়ারপোর্টের সেবা যাতে ত্রিপুরা রাজ্য পায় সেজন্য উদ্যোগ নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

দুই দিনব্যাপী ভারত-বাংলা পর্যটন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ২০ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার আগরতলার উজ্জয়ন্ত প্রাসাদে এই অনুষ্ঠান হয়। এতে বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ (এমপি)। এমন খবর প্রকাশ করেছে পার্সটুডে।

এ সময় বিপ্লব কুমার দেব বলেন, ‘বিমানবন্দরের জন্য জমি দিতে রাজি না হলেও ঢাকা-আগরতলা বিমান চলাচল শুরুর আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ এছাড়া আগামীতে বাংলাদেশ নতুন বিমান ক্রয় করলে, এর একটি আগরতলা রুটে দেয়ার আশ্বাস বাংলাদেশের প্রধানমন্ত্রী দিয়েছেন বলেও উল্লেখ করে তিনি।

এদিকে পর্যটন উৎসবে আয়োজকদের ধন্যবাদ দিয়ে উপাধ্যক্ষ আব্দুস শহীদ বলেন, এরকম আয়োজন দুই দেশের সম্পর্ককে আরো এগিয়ে নেবে।

আলোচনা শেষে দুদেশের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপস্থিত দর্শকরা। দুই দিনব্যাপী এ উৎসবে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের সংস্কৃতিকর্মীর অংশগ্রহণ করেন।

পর্যটন উৎসবে আরো উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের পর্যটন দপ্তরের মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, ত্রিপুরা রাজ্যের পশ্চিম আসনের সংসদ সদস্য (এমপি) প্রতিমা ভৌমিক ও আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ