Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ায় কারাগারে ভারতীয় তরুণী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ২:০১ পিএম

ভারতের বেঙ্গালুরে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়ে কারাগারে এক তরণী। হায়দ্রাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির উপস্থিতিতেই তিনি অনুষ্ঠান মঞ্চ থেকে বলে বসেন ‘পাকিস্তান জিন্দাবাদ’। একটি ভিডিওতে দেখা যায়, অমূল্য নামে পরিচিত ওই তরুণী অনুষ্ঠানে সমবেত জনতার উদ্দেশে ‘পাকিস্তান জিন্দাবাদ (পাকিস্তান দীর্ঘজীবী হোক)’ এই স্লোগান দেয়ার আহ্বান জানান। ‘সংবিধানকে রক্ষা করুন’ এই ব্যানারে আয়োজিত একটি অনুষ্ঠানে ওই ঘটনা ঘটে।

অমূল্যর মুখে ওই স্লোগান শুনে ছুটে আসেন আসাদউদ্দিন ওয়াইসি এবং আরও দুই ব্যক্তি। তারা অমূল্যর মুখের সামনে থেকে মাইক্রোফোন সরিয়ে নেয়ার চেষ্টা করেন, ছুটে আসেন অনুষ্ঠানের আয়োজকরাও।

পরে অমূল্যর কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে ওয়াইসি বলেন, আমরা কোনোভাবেই আমাদের শত্রু দেশ পাকিস্তানকে সমর্থন করি না। এরপরই বিতর্কিত স্লোগান দেয়ার অপরাধে অমূল্যকে গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যেই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করেছে পুলিশ।

এদিকে অমূল্যর ফেসবুক পোস্টেও গত সপ্তাহে ‘লং লিভ ফর অল কান্ট্রিস’ অর্থাৎ সব দেশ জিন্দাবাদ প্রসঙ্গের উল্লেখ আছে। এটি নিয়েও বিতর্ক দেখা দিয়েছে। তবে অমূল্যর বাবাও তার মেয়ের বক্তব্যের সমালোচনা করেছেন। তিনি বলেন যে, অমূল্য যা বলেছে তা ভুল কথা। সে আসলে কিছুদিন ধরেই মুসলিমদের সঙ্গে বেশি মেলামেশা করছিল এবং আমি বারণ করা সত্ত্বেও আমার কথায় কান দেয়নি।

অমূল্যকে গ্রেপ্তার প্রসঙ্গে পুলিশ কর্মকর্তা বি রমেশ বলেন, আমরা তার বিরুদ্ধে ধারা ১২৪ (এ) (রাষ্ট্রদ্রোহিতা), ১৫৩ (এ) এবং (বি) (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে উস্কানিমূলক বক্তব্য প্রচার করা) এবং চক্রান্ত করার অভিযোগে একটি মামলা দায়ের করেছি।



 

Show all comments
  • Mohammed Rashid ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৩:১৫ পিএম says : 0
    ..... are completely gone psycho against the Muslims
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন