Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ইরানের হামলায় ইরাকে আহত মার্কিন সৈন্যের সংখ্যা ১১০, পেন্টাগনের তথ্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২০ পিএম

শুক্রবার পেন্টাগন জানায়, গত মাসে ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় মস্তিষ্কে আঘাত পাওয়া যুক্তরাষ্ট্রের সৈন্যের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০ জনে। -খবর এএফপি’র।

পেন্টাগনের এক বিবৃতিতে বলা হয়, সেখানে ইরানের ওই হামলায় আহত সকলেই মস্তিষ্কে আঘাত পেয়েছেন, পরীক্ষা-নিরীক্ষায় তা ধরা পড়েছে। এদের মধ্যে ৭৭ জন ইতোমধ্যে তাদের দায়িত্বে ফিরে গেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, ৩৫ জনকে আরো উন্নত চিকিৎসার জন্য জার্মানি পাঠানো হয়েছে। আহতদের মধ্যে ২৫ জনকে যুক্তরাষ্ট্রে পাঠানো হয়েছে।
প্রাথমিকভাবে মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছিলেন যে, ৭ ও ৮ জানুয়ারি রাতে ইরাকের পশ্চিমাঞ্চলে আইন আল-আসাদ সামরিক ঘাঁটিতে ইরানের হামলায় আমেরিকার কোন সৈন্য আহত হয়নি। যদিও পরে কর্তৃপক্ষ জানিয়েছিল যে, সেখানে হামলায় প্রায় এক ডজন সৈন্য আহত হয়।
গত ৩ জানুয়ারি মার্কিন ড্রোন হামলায় ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ায় এর প্রতিশোধ নিতে ওই সামরিক ঘাঁটিতে ইরান ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায়

এর আগে যে সংখ্যা জানানো হয়েছিল, এ সংখ্যা তার চেয়ে একজন বেশি। গত ১০ ফেব্রুয়ারি আগের সংখ্যা জানানো হয়েছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ