Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫২ পিএম | আপডেট : ৮:০০ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. প্রকৌশলী এসএম নজরুল ইসলামকে আহ্বায়ক করে ২০১ সদস্যবিশিষ্ট বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২২ ফেব্রুয়ারি) সংগঠনের পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ড. প্রকৌশলী হাবিবুর রহমান ও প্রকৌশলী মো. নুরুজ্জামান এর নেতৃত্বে গঠিত মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে কমিটি গঠিত হয়েছে। আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

নতুন কমিটির আহ্বায়ক প্রকৌশলী এসএম নজরুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের নিয়ে গঠিত বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) মূলত একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনটি বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে কাজ করবে। পক্ষান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে আরও গতিশীল করতে সংগঠনটি ভূমিকা রাখবে।

সূত্র মতে, স¤প্রতি রাজধানীর কলাবাগানে সংগঠনটির অস্থায়ী কেন্দ্রীয় কার্যালয়ে কমিটি গঠন করা হয়। এর আগে ২০১০ সালে দুই বছরের মেয়াদ নিয়ে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্রথম কমিটি গঠিত হয়। কিন্তু ১০ বছরেও ওই কমিটির নেতারা কোনো সম্মেলন করতে না পারায় সংগঠনটির মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। পরে নানা অনিয়মের অভিযোগে সেই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- প্রকৌশলী মো. রহমত উল্লাহ, প্রকৌশলী মোহাম্মদ আলী, প্রকৌশলী ওয়ালিউল্লাহ সিকদার, প্রকৌশলী মোসাদ্দেকুজ্জামান, প্রকৌশলী শাহাদাত হোসেন শেলী, প্রকৌশলী আব্দুল রাজ্জাক, প্রকৌশলী আমিনুল ইসলাম ফয়সাল, প্রকৌশলী শফিকুল ইসলাম অনু, প্রকৌশলী আব্দুল্লাহ আল মাহমুদ বাহাদুর, প্রকৌশলী মামুনুর রশীদ, প্রকৌশলী আমিনুর রশীদ চৌধুরী মাসুদ, প্রকৌশলী মো. আবুল কাসেম আকন সীমান্ত, প্রকৌশলী প্রফেসর ড. সুজন চৌধুরী, প্রকৌশলী ওসমান আলী ফকির, প্রকৌশলী আব্দুল্লাহ আল মাহমুদ, প্রকৌশলী মাহবুবুর রহমান, প্রকৌশলী শাহীনুজ্জামান অরুণ প্রমুখ।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল ট্রাষ্ট অনুমোদিত সংগঠন বিপিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকৌশলী পরিষদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ