Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

মঠবাড়িয়ায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৭ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়া থানা পুলিশ স্ত্রী হত্যার অপরাধে আবুল কালাম (৪৮) নামে এক মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামীকে শনিবার দুপুরে গ্রেপ্তার করেছে। তাকে পার্শ্ববর্তী বরগুনা জেলার তালতলী থানার কাজির খাল এলাকা থেকে তাকে প্রেপ্তার করা হয়। আবুল কালাম মঠবাড়িয়া উপজেলার বড়শৌলা গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে।

পুলিশ সুত্রে জানাযায়, আবুল কালাম বিয়ের পর থেকে স্ত্রী জেসমিন বেগমকে যৌতুক দাবি করে মারধর করত। ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর দুপুরে আবুল কালাম জেসমিনকে মারধর করলে জেসমিন অসুস্থ হয়ে পড়লে তাঁকে স্থানীয় পল্লী চিকিৎসক ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়। গত ১৪ সেপ্টেম্বর‘১৯ রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে জেসমিনের মৃত্যু হয়।
এ ঘটনায় ১৫ সেপ্টেম্বর ১৯” নিহত জেসমিনের ভাই সাইফুল হক বাদী হয়ে আবুল কালামকে আসামি করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা করে। তৎকালীন এস.আই মোঃ আব্দুল হক এ মামলাটি তদন্ত শেষে ওই বছরের ৪ নভেম্বর ১৯’ আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করে।

গত ২৯অক্টোবর ১৯’ পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মিজানুর রহমান মামলার দীর্ঘ শুনানি শেষে পলাতক আসামী আবুল কালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কর্যকরের আদেশ দেন এবং একই সাথে ১ লক্ষ টাকা অর্থ দন্ডে দন্ডিত করেন।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান আবুল কালামকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, রোববার তাকে আদালতে সোপর্দ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর

১৬ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ