Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দল থেকে বহিষ্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আ.লীগের কাপ্তাই উপজেলার সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিপ্লব মারমা গত শুক্রবার সকাল ১১টায় চন্দ্রঘোনা আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ এর অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে।
সংবাদ সম্মেলনে তিনি কাপ্তাই উপজেলা আ.লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল কর্তৃক গত ১৬ ফেব্রুয়ারি তাকে আ.লীগের প্রাথমিক সদস্য পদ হতে বহিস্কার করাকে সম্পূর্ণ গঠণতন্ত্র পরিপস্থী, উদ্দেশ্য প্রণোদিত এবং তার বিরুদ্বে আনীত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন। তিনি বলেন, বাংলাদেশ আ.লীগের গঠণতন্ত্রের ৪৭এর (চ) ধারা মোতাবেক উপজেলা আ.লীগ একক ক্ষমতাবলে কোনো সদস্যকে উপজেলার যে কোনো পদ এবং সাধারণ সদস্য হতে বহিস্কার করতে পারে না।
কিন্ত উপজেলা আ.লীগের সভাপতি অংসুইছান চৌধুরী এবং সম্পাদক ইব্রাহিম খলিল আত্মপক্ষ সর্মথনের সুযোগ না দিয়ে একতরফাভাবে তাকে বহিস্কার করেন, যা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ

১০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন