Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘একুশ আমাদের মুক্তির স্বপ্ন’

দেয়াল পত্রিকা

মো. আবু শহীদ, ফুলবাড়ী (দিনাজপুর) : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ফুলবাড়ীতে অমর ২১ ফেব্রুয়ারি উপলক্ষে দেয়াল পত্রিকা প্রকাশ করা হয়েছে। উপজেলার বেতদিঘী ইউপির সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্যোগে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে অমর একুশের দেয়াল পত্রিকা ‘একুশ আমাদের মুক্তির স্বপ্ন’ প্রকাশ করা হয়।
বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মো. আব্দুল হামিদ মন্ডল ও ক্রীড়া শিক্ষক মো. ইয়াকুব আলীর সহযোগিতায় দেয়াল পত্রিকা প্রকাশ করে বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী ও দেয়াল পত্রিকার সম্পাদক মোছা. সাহাবিন জান্নাত অনন্যা। এতে মোট ২২ জন শিক্ষার্থী তাদের প্রতিভা দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে লিখেছে।
গত শুক্রবার সকালে মাদিলাহাট শহীদ মিনারে দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন করেন, সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দেয়ালিকা অনুষ্ঠানের সভাপতি মো. মিজানুর রহমান। তিনি বাঙালির গৌরবগাঁথা ইতিহাস-ঐতিহ্য তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিয়ে দেশপ্রেমী নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান শিক্ষার্থীদের। তিনি বলেন, বর্তমান যুগে সবার কাছে রয়েছে টিভি, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব ও পত্রপত্রিকাসহ বিভিন্ন মাধ্যম, যা মানুষের অনুভূতি প্রকাশের অন্যতম মাধ্যম। আগেকার দিনে এমনটি ছিল না। দেয়ালিকা ছিল অনুভূতি প্রকাশের বড় মাধ্যম। সেই স্মৃতি আমাদের স্মরণ করে দিল সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
গত ১৭ ফেব্রুয়ারি থেকে ৪ দিনের প্রচেষ্টায় ২১ ফেব্রুয়ারি দেয়াল পত্রিকাটি প্রকাশিত হয়। একুশের ইতিহাস, কবিতা, ছন্দে পত্রিকাটি সাজিয়েছে সিদ্দিশী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তির স্বপ্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ