Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

শ্রীলঙ্কার ২৪ জেলে আটক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশের সমুদ্রসীমায় অনুপ্রবেশের দায়ে ২৪ জন শ্রীলঙ্কার জেলেকে আটক করা হয়েছে। বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে চারটি মাছ ধরার নৌকাসহ তাদের আটক করে বাংলাদেশ নৌবাহিনী। গতকাল শনিবার এক বিজ্ঞপ্তিতে নৌবাহিনী এ তথ্য জানায়। গত মঙ্গলবার দিবাগত রাতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বানৌজা ওমর ফারুক বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে টহল দিচ্ছিল। এসময় অচোনা, সানজু পুঠা, সি হর্স ও ডেনান মেরিন আচোনা নামে চারটি মাছ ধরার নৌকাকে আটক করা হয়। এ সময় তারা বাংলাদেশের সমুদ্র অংশে মাছ ধরছিলেন।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নৌবাহিনীর আরেকটি যুদ্ধ জাহাজ সুরভী। পরে বানৌজা সুরভীতে করে এদের গ্রেফতার করে পতেঙ্গায় নেয়া হয়। এ ঘটনায় বৈদেশিক নাগরিক সম্পর্কিত আইনে শুক্রবার পতেঙ্গা মডেল থানায় একটি মামলা করেন নৌবাহিনীর কর্মকর্তা শফিকুল ইসলাম। এ মামলায় শ্রীলঙ্কার ২৪ নাগরিককে গ্রেফতার দেখানো হয়। মামলার তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে পতেঙ্গা থানার উপপরিদর্শক মো. আবু সাঈদ রানা।
আটক জেলেরা হলেন- টি মানজুলা ডি সিলভা (২৯), কে জানাত (৪৭), জিহান (২২), টি পেসান্না (২৪), পি আনতুনি (২৩), নিমেষ (২২), ডিনেশ ডামিরা (৩৬), সামন্তকুমার (৩৬), লর্ড জান্দিমার (২৮), টি নিরোশন (২৬), ডি মানচ (৩০), ডিনেশ লাসাংতে (২৮), প্রদীপ (৩১), লীসান্তাজায়া (৩৩), সামন কুমার (৩১), গায়ান (৩৮), আরপি ডিপপি (৩৬), নিশান (৩১), নিদুশান (৩২), ওয়াচিরে (৩৪), জুসান্ত কুমার (৩৪), উদয় কুমার (৪০), দানুকা প্রভা (৪০) ও দিপাল কুমার (৪১)।
এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয়, চারটি বোটে করে তারা বঙ্গোপসাগরে মাছ ধরছিল। গভীর রাতে অবৈধভাবে চারটি বোট বাংলাদেশের সীমানায় ঢুকে পড়ার পর নৌবাহিনীর টহল টিম তাদের আটক করে। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। শ্রীলঙ্কার হাইকমিশনের কর্মকর্তারা দাবি করেন নাগরিকরা স্রোতের টানে বাংলাদেশের সমুদ্রসীমায় ঢুকে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

২৯ সেপ্টেম্বর, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন