Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

খ্যাতিমান শিক্ষকের কান্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ইংল্যান্ডের নামকরা প্রতিষ্ঠান কভেন্ট্রি ইউনিভার্সিটি। আর সেই বিশ্ববিদ্যালয়ের খ্যাতিমান শিক্ষকের কম্পিউটার থেকে সাত শতাধিক আপত্তিকর ছবি পাওয়া গেছে।
জানা গেছে, প্রফেসর মাইকেল টোভে (৭৩) ওই বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন বিভাগের প্রধান ছিলেন। সেখানে দেড় যুগ শিক্ষকতা করেছেন। শিক্ষকতা জীবনে বিভিন্ন ধরনের গবেষণার জন্য বেশ খ্যাতি রয়েছে তার।
ইতোমধ্যে ওই শিক্ষককে তিনটি অভিযোগে দোষী সাব্যস্ত করেছে স্থানীয় আদালত। তিনি বাচ্চাদের আপত্তিকর ছবি তুলে রেখেছিলেন এবং চরম পর্যায়ের পর্নোগ্রাফি ধারণ করেছেন বলেও অভিযোগ রয়েছে।

তবে বিশ্ববিদ্যালয়ের সাবেক একজন ডেপুটি ভিসি বলেছেন, শিক্ষক হিসেবে মাইকেল টোভে অসাধারণ। কোনো রকমের অভিযোগ তার বিরুদ্ধে শোনা যায়নি। এমনকি শিক্ষার্থীদের কাছে ব্যাপক জনপ্রিয় ছিলেন তিনি। টোভের বিরুদ্ধে এ রকম গুরুতর অভিযোগ শুনে বেশ অবাক হয়েছেন তিনি।

জানা গেছে, ২০১৮ সালের মার্চে অভিযোগ পেয়ে পুলিশ গিয়ে মাইকেল টোভের ব্যক্তিগত কম্পিউটার পরীক্ষা করে দেখতে চায়। তারপর আপত্তিকর ওই ছবিগুলো পাওয়া যায়। সূত্র : ইয়াহু নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক

২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ