Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

মানুষের মৌলিক অধিকার খর্ব করা হচ্ছে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বর্তমান সময়ে মানুষের মৌলিক অধিকার সবচেয়ে বেশি খর্ব হচ্ছে। মানুষের নাগরিক ও ভোটাধিকার নেই। মানুষ মুখ খোলে কথা বলতে পারছে না। এমতাবস্থায় একটি দেশ চলতে পারে না। তিনি বলেন, বর্তমান সরকার নির্বাচনের মাজা ভেঙ্গে দিয়েছে। দেশের ভবিষ্যৎ নিয়ে আমরা চরমভাবে উদ্বিগ্ন।
এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, রাজনৈতিক দল ও জনগণকে অবহিত না করে নির্বাচন কমিশন গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (আরপিও)’র সংশোধনীর উদ্যোগ নিয়ে নতুন ষড়যন্ত্র শুরু করেছে। তিনি বলেন, নিয়ম হলো আরপিও সংশোধনী থাকলে তা নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা-পর্যালোচনা করে তা প্রস্তাব আকারে পেশ করা। কিন্তু তা না করে নির্বাচন কমিশন আইন মন্ত্রণালয়ে প্রস্তাব পেশ করে জাতীয় স্বার্থবিরোধী কাজ করেছে।
পীর সাহেব আরও বলেন, আরপিও এর এসব সংশোধনী প্রস্তাব আইনে পরিণত হলে নির্বাচনে অসৎ ব্যক্তিবর্গ, কালো টাকার মালিক, ঋণ খেলাপি-বিল খেলাপি, অবৈধভাবে সম্পদ আহরণকারী ব্যক্তিদের প্রভাব ও দৌরাত্ম্য আরও বৃদ্ধি পাবে। নির্বাচনে সৎ মানুষের আর কোনও জায়গা থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ