Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ম্যানচেস্টার সিটিকে জেতালেন জেসুস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ২:০১ এএম | আপডেট : ৯:০৯ এএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২০

সার্জিও আগুয়েরো মিস করলেন পেনাল্টি। তাতে ম্যানচেস্টার সিটির শঙ্কা ছিল পয়েন্ট হারানোর। তবে শেষ দিকে গাব্রিয়েল জেসুসের গোলে লেস্টার সিটিকে হারিয়েছে পেপ গার্দিওলার দল। প্রতিপক্ষের মাঠে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি।

ম্যাচের শুরুতেই গোল খেতে বসেছিল শিরোপাধারীরা। জেমি ভার্ডির শটে বল গোলরক্ষক এদেরসনকে ফাঁকি দিয়ে জালে ঢুকতে যাচ্ছিল, উদযাপনও শুরু করে দিয়েছিলেন ইংলিশ স্ট্রাইকার। কিন্তু শেষ মুহূর্তে বল পোস্টের নিচের অংশে লেগে ফেরে। ৩৭তম মিনিটে এদেরসনের নৈপুণ্যে আরেক দফা বেঁচে যায় সিটি। জেমস ম্যাডিসনের ফ্রি-কিক ঝাঁপিয়ে ফেরান ব্রাজিলিয়ান গোলরক্ষক।

৬০তম মিনিটে ইলকাই গিনদোয়ানের শট ডি-বক্সে লেস্টার মিডফিল্ডার প্রায়েতের হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে আগুয়েরোর স্পট কিক রুখে দেন গোলরক্ষক কাসপের স্মাইকেল। ৮০তম মিনিটে অবশেষে সাফল্যের দেখা পায় ম্যানচেস্টার সিটি। মাঝমাঠের আগে থেকে রিয়াদ মাহরেজ বল পায়ে ছুটে গিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ভেতরে বাড়ান। আর প্রথম ছোঁয়ায় নিচু শটে কাছের পোস্ট দিয়ে জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

২৭ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ৭ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে আছে লেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা লিভারপুল ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন