Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

শীর্ষস্থান পুণরুদ্ধারের ম্যাচে হেরেই গেল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ৪:২৬ এএম | আপডেট : ৯:০৮ এএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২০

রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল শীর্ষস্থান পুনরুদ্ধারের। কিন্তু উল্টো হেরে বসল তারা। লা লিগায় শনিবার রাতে লেভান্তের বিপক্ষে ১-০ গোলে হেরেছে জিনেদিন জিদানের দল। ম্যাচের একমাত্র গোলটি করেন হোসে মোরালেস। দিনের আগের ম্যাচে এইবারকে ৫-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠে বার্সেলোনা। গত সপ্তাহে সেল্টা ভিগোর বিপক্ষে হোঁচট খাওয়ার পর এবার লেভান্তের মাঠে হেরেছে স্পেনের সফলতম দলটি। ২৫ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৫৫। ২ পয়েন্ট কম নিয়ে পিছিয়ে রিয়াল। 

ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। কিন্তু গোলরক্ষক আইতর ফের্নান্দেসকে একা পেয়েও পরাস্ত করতে পারেননি করিম বেনজেমা। পরমুহূর্তে ইসকোর শটও ঠেকিয়ে দেন স্প্যানিশ এই গোলরক্ষক। পাঁচ মিনিট পর কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন কাসেমিরো। আর বিরতির খানিক আগে ডি-বক্সের মধ্যে দারুণ পজিশনে বল পেয়ে গোলরক্ষক বরাবর শট নেন অরক্ষিত লুকা মদ্রিচ।

দ্বিতীয়ার্ধেও একইভাবে আধিপত্য ধরে রাখে রিয়াল। কিন্তু বারবার আক্রমণের শেষ ধাপে গিয়ে তাদের খেই হারানোর দৃশ্য ছিল দৃষ্টিকটু। প্রতিপক্ষের আক্রমণের ঝাপটা সামলে মাঝেমধ্যে পাল্টা আক্রমণে উঠছিল লেভান্তে। তেমনই অতর্কিত এক আক্রমণে ৭৯তম মিনিটে গোল আদায় করে নেয় তারা। সতীর্থের ডি-বক্সে বাড়ানো থ্রু বল প্রথম ছোঁয়ায় উচু জোরালো শটে ঠিকানা খুঁজে নেন হোসে মোরালেস।

দুই মিনিট পর সমতা টানার সুবর্ণ সুযোগ নষ্ট করেন বেনজেমা। বাঁ দিক থেকে ভিনিসিউস জুনিয়রের ছোট ডি-বক্সের মুখের বাড়ানো বলে আলতো টোকা দিয়েছিলেন ফরাসি ফরোয়ার্ড, স্লাইড ট্যাকলে প্রতিহত করেন ডিফেন্ডার গনসালেস।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ঘরের মাঠে খেলবে রিয়াল। এর চার দিন পর রোববার লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে মাদ্রিদের দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন