Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

রাষ্ট্রপক্ষের আবেদনে খালেদা জিয়ার জামিন শুনানি দুপুরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৬ পিএম

রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।
খালেদা জিয়ার জামিন শুনানির মামলাটি রোববার (২৩ ফেব্রুয়ারি) হাইকোর্টের কার্যতালিকায় ১ নম্বরে ছিল। কিন্তু অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অন্য একটি মামলার শুনানিতে ব্যস্ত থাকায় ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী সময় আবেদন করেন।
রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন শুনানির সময় পেছান হাইকোর্ট।
রোববার (২৩ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের বেঞ্চে খালেদার এ জামিন আবেদনের শুনানি হবে।
গত বছরের ডিসেম্বর মাসে এ মামলায় আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছিলেন।

২০১৮ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের সাত নম্বর কক্ষে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদ- ও অর্থদ- দেন।
এছাড়া জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা ৫ বছর থেকে বাড়িয়ে তা ১০ বছর দেন হাইকোর্ট। দুই মামলায় খালেদা জিয়া ১৭ বছরের দ-প্রাপ্ত।



 

Show all comments
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৫ পিএম says : 0
    আশা করি খালেদা জিয়ার প্রতি সদয় হয়ে মূক্তি দিবেন। দীর্ঘদিন তো কারাভোগ করলেন ।
    Total Reply(0) Reply
  • মোঃ হাবিবুর রহমান হাবিব ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৬ পিএম says : 0
    দৈনিক ইনকিলাব অনেক সুনাম ধন্য পত্রিকা। আমার একটি চাকুরী প্রয়োজন আমি গ্রাজুয়েশন করেছি। আর কম্পিউটার বাংলায় স্পিড 80 ও ইংরেজীতে 80। আমার একটি চাকুরী খুব প্রয়োজন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন