Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১:৫৫ পিএম

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভমিছিল করেছে ছাত্রদল। রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে মিছিল বের রাজু ভাস্কর্যের সামনে গিয়ে সমাবেশ করে।
সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কেবলমাত্র রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণের কারণে মিথ্যা মামলায় দুই বছরের বেশি সময় ধরে কারান্তরীণ করে রাখা হয়েছে। জামিন পাওয়া একজন ব্যক্তির সাংবিধানিক অধিকার, সেই জামিন পর্যন্ত তাকে দেয়া হচ্ছে না। বিচার বিভাগকে প্রভাবিত করে বার বার জামিনে বাধা দেয়া হচ্ছে। তিনি অত্যন্ত অসুস্থ, যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে না।
খোকন অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন, ছাত্র আন্দোলনের ইতিহাস দেখুন, ছাত্ররা নেমেছে, বেগম জিয়াকে মুক্ত না করে ঘরে ফিরবে না। সারাদেশের সকল ছাত্রসমাজকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলে বেগম জিয়াকে মুক্ত করা হবে এবং তার মুক্তির মাধ্যমে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে, মানুষ তাদের অধিকার ফিরে পাবে।
ছাত্রদল সভাপতি গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর পুলিশী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
এসময় সমাবেশে আরও উপস্থিতছিলেন ছাত্রদল নেতা ইকবাল হোসেন শ্যামল, কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, আমিনুর রহমান আমিন, শাহনাওয়াজসহ দুইশতাধিক নেতাকর্মী

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ