Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬, ০২ শাবান ১৪৪১ হিজরী

দেশের দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়নে পদক্ষেপ কাজ করছে: বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম সিদ্দীক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৫৫ পিএম

দেশের দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়ন মূলক কর্মকা-কে গতিশীল করার লক্ষ্যে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রে কাজ করছে বলে জানিয়েছেন পদক্ষেপের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম সিদ্দীক।
রাজধানীর মোহাম্মদপুরে টোকিও স্কয়ার কনভেনশন সেন্টারে প্রতিষ্ঠানের বিজনেস প্ল্যান ২০১৯-২০২০ এর অগ্রগতি পর্যালোচনা এবং পরবর্তি করণীয় নির্ধারণ শীর্ষক কর্মশালায় এ তথ্য জানান।
নির্বাহী পরিচালক সমন্বিত উন্নয়ন কৌশল এর আওতায় সংস্থার সার্বিক কার্যক্রমের সারসংক্ষেপ ও কর্মশালায় গৃহিত সুপারিশমালা উপস্থাপন করেন।
তিনি বলেন, দেশের অন্যতম শীর্ষ জাতীয় বেসরকারী উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র ৬৪ জেলায় ৩০০ টি ব্রাঞ্চ, ৫৫টি এরিয়া ও ১৪ টি জোন অফিসের মাধ্যমে সমন্বিত উন্নয়ন কৌশলের আলোকে দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্র অর্থায়ন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক উন্নয়ন কর্মসূচির মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠির মধ্যে ১৯৮৬ সাল থেকে সেবা প্রদান করে আসছে। দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়ন মূলক কর্মকা-কে আরো গতিশীল করার লক্ষ্যে কাজ করা হচ্ছে। কর্মশালার নিবার্হী পরিচালক মো, সালেহ্ বিন সামস এর সভাপতিত্বে কর্মশালায় বিভিন্ন বিভাগের ব্যবস্থাপক, উপ-ব্যবস্থাপক, বিভাগীয় প্রধান এবং মাঠ পর্যায়ে কর্মরত জোনাল ম্যানেজার, এরিয়া ম্যানেজার ও প্রধান কার্যালয়ের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কর্মশালার কার্যকরী সেশনে ক্ষুদ্রঋণ কর্মসূচি সহ অন্যান্য সকল কার্যক্রমের সামগ্রিক এবং প্যানেল ও জোন ভিত্তিক ২০১৯-২০২০ অর্থ-বছরের ষান্মাসিক অর্জন,শিক্ষণ ও পরিচালনাগত ঝুঁকি বিশ্লেষণ এবং আগামী বছরের বিজনেস প্ল্যান বাস্তবায়ন কৌশল তুলে ধরা হয়।
কর্মশালার ২য় দিনে এসডিজি অর্জনে চলমান কার্যক্রম পর্যালোচনা ও করণীয়, শুদ্ধাচার প্রতিষ্ঠা এবং জনবান্ধব সেবা গুলোর প্রয়োজনীয় ইনোভেশন আনায়নে কৌশল নির্ধারণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ