Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না

মোস্তাফিজুর রহমান ফিজার এমপি

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

“হাজারটা হোসেন শহীদ সোহরাওয়ার্দী আর হাজারটা মাওলানা ভাষানী জন্ম নিলেও শুধুমাত্র একজন বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না”। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই ভাষা আন্দোলনে উর্দু ভাষাকে প্রত্যাখান করাসহ বাঙলা ভাষাকে প্রতিষ্ঠিত করার জন্য বঙ্গবন্ধুর অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাঙালি জাতি, নিজস্ব দেশ, নিজস্ব ভাষা ও নিজস্ব ঠিকানা খুঁজে পেয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন শীর্ষক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি এ কথা বলেন।
উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু। প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আশরাফ পারভেজের সঞ্চালনায় আয়োজিত বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান রঞ্জু রায় চৌধুরী, জেলা পরিষদ সদস্য মো. কামরুজ্জামান শাহ কামরু, ওসি মো. ফখরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ডাবলু ও সাবেক পৌর কাউন্সিলর মো. নজরুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য চন্দ্রনাথ গুপ্ত, ফুলবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি প্রভাষক মো. আজিজুল হক সরকার, সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুল ইসলাম ডিফেন্স প্রমুখ। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মো. আবু শহীদ, সভাপতি মো. হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মো. মোত্তালেব হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন