Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কে এগিয়ে আয়ুস্মান নাকি ভিকি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৪ পিএম

গত ২১ ফেব্রুয়ারি একসাথে মুক্তি পেয়েছে দুটি ছবি। বলিউড দর্শকের ফেভারিট দুই অভিনেতা রয়েছেন দুটি ছবির মুখ্য চরিত্রে। একদিকে রয়েছে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ আর অন্যদিকে রয়েছে ভিকি কৌশল অভিনীত ‘ভূত: দ্য হন্টেড শিপ’। প্রথম দুদিনে দুটি ছবি কেমন ব্যবসা করল, তা দেখে নেওয়া যাক।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শের দেয়া তথ্য অনুযায়ী, আয়ুষ্মানের ছবিটি মেট্রো শহরে খুবই ভাল ফল করছে। শুক্রবারের তুলনায় শনিবার ব্যবসা বেড়েছে। রোববার সিনেমা হলগুলিতে ফুটফল আরও একটু বাড়তে পারে।

শুক্রবার এই ছবির কালেকশন ছিল ৯.৫৫ কোটি আর শনিবার কালেকশন ছিল ১১.০৮ কোটি। অর্থাৎ সব মিলিয়ে দুদিনে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ব্যবসা করেছে ২০ কোটির একটু বেশি। অন্যদিকে ট্রেড অ্যানালিস্ট গিরীশ জহরের তথ্য অনুযায়ী, ‘ভূত: দ্য হন্টেড শিপ’-এর কালেকশন দুদিনে মোট ১০ কোটির একটু বেশি।

এই ছবিটি আবার শহরে খুব বেশি চলছে না কিন্তু শহরের বাইরে তুলনায় এই ছবি নিয়ে দর্শকের আগ্রহ বেশি। অর্থাৎ দুটি ছবির মধ্যে আয়ুষ্মানের ছবিটি এগিয়ে রয়েছে প্রায় দ্বিগুন পরিমাণ ব্যবসা করে।

প্রথম সপ্তাহেই মোটামুটি একটি ছবির ট্রেন্ড দেখে বোঝা যায় ছবিটি কতটা ভাল ব্যবসা করবে। ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ নিয়ে সমালোচকরা বেশ উচ্ছ্বসিত। ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম ছবিটিকে ৩.৫ রেটিং দিয়েছে ৫-এ। অন্যদিকে ‘ভূত: দ্য হন্টেড শিপ’-কে দেয়া হয়েছে ১.৫ রেটিং। কথায় বলে কনটেন্ট ইজ দ্য কিং। হয়তো সেই কারণেই এগিয়ে আয়ুষ্মানের ছবিটি।

তবে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ এমন একটি ছবি যা বলিউডে আগে কখনও হয়নি। তাই এই ছবি নিয়ে উৎসাহটা একটু বেশি থাকারই কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ